English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ লাখ ৫৬ হাজার ৭৪২ জন মানুষ বা আক্রান্তের ৩%

- Advertisements -

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৫৪ লাখ ২৯ হাজার ৮৩৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২৭ হাজার ১৮২ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৪৬৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৭ লাখ ৫৬ হাজার ৭৪২ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ১২ লাখ ৯৩ হাজার ৬২৯ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৭৫২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১২ লাখ ৮৭ হাজার ৮৪০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯১ হাজার ৬২৩ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৭ লাখ ৪ হাজার ২৯২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৫৩৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৫৮ হাজার ৪২২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪০৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩১ লাখ ৩২ হাজার ৮৭৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২২ লাখ ২৭ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৫৬৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ১ হাজার ৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ২৪৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬ লাখ ৮৯ হাজার ৬৪৬ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৪১৯ জন। মৃত্যু হয়েছে, ২৪৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৮৭ হাজার ১৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬০ হাজার ৭২৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১২ লাখ ২৯ হাজার ৫৯১ জন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৮৩ হাজার ৪৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৬১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৬ হাজার ২১৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯৮ হাজার ৪০০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৩ লাখ ৭৮ হাজার ৪৪৬ জন। মারা গেছেন ৯৩ হাজার ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৫০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৩৮৯ জন এবং মৃত্যু ২৭২ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১২ হাজার ৯০৮ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৩৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬০৫ জন এবং মৃত্যু ৯৮ জনের।সুস্থ হয়েছেন ৩৭ লাখ ২৯ হাজার ১৫৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৪০ হাজার ৮৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৬৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৬ হাজার ৩৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৭ লাখ ৭৩ হাজার ২১৫ জন।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৪১ হাজার ৩৪৫ জন।মোট মৃত্যু ৭৪ হাজার ৬৪ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ৬৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২৬ জন এবং মৃত্যু ৩২০ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৩০ লাখ ৯১ হাজার ২৮২ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪৬২ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৮১ হাজার ৬৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ১৪৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৭ লাখ ৯ হাজার ৮৭২ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৯১১ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৪৫ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৬৬৭ জন, মৃত্যু ২০৩ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৫৩ হাজার ২১০ জন। মারা গেছেন ৬২ হাজার ৩৯৪ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৪৪ হাজার ৫২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৮৬ জন। মৃত্যু ১২০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২২ লাখ ৬৯ হাজার ৮৭৭ জন। মারা গেছেন ৫৪ হাজার ৯৪৬ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৪৯ হাজার ৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩০০ জন এবং মৃত্যু ১২৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৩ হাজার ৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৮১ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৯ হাজার ৪৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৪ হাজার ২৬২ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ২০ হাজার ৬৭১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫০ হাজার ৩৪০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭ হাজার ৮৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৯৭৮ জন এবং মৃত্যু ৫৭৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ২৩ হাজার ৩১৭ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৪৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬০৫ জন এবং মৃত্যু ৯৪ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৫ লাখ ৭৯ হাজার ৯০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১৭৪ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৭৭৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪২ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৬ হাজার ২৭২ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪০ হাজার ৯ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৩৭২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৮ জন,মৃত্যু ১২১ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৬ হাজার ৫৯৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৪ লাখ ৯২ হাজার ৫১৯ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৬৫৬ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬ হাজার ৩০৪ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৬০ জন,মৃত্যু ১৮২ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৮৬ হাজার ৫১০ জন। মোট মৃত্যু ২৫ হাজার ২৫৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৮৩ জন, মৃত্যু ৮৮ জনের।সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৯ হাজার ৯২৪ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৭৬ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২২৭ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ২৮৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১১৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ১২ হাজার ৫৪৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৮০ হাজার ৮০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৭৬৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ২৭ হাজার ৬০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৬৭ জন , মৃত্যু ২৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন