English

30 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৪১ হাজার ১৪৫ জন মানুষ

- Advertisements -

আজ বুধবার (৫ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪৯ লাখ ৮১ হাজার ৪৩৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৯৩ হাজার ১২১ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৯৮২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ৪১ হাজার ১৪৫ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ২৪ লাখ ৫৫ হাজার ৯১৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৩ হাজার ২৭৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৭৩ হাজার ৩০২ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১১ হাজার ৭৪ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৬৫৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৩৫৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯২ হাজার ৪০৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৯ লাখ ৬৬ হাজার ৩৮৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৬৯১ জন, মৃত্যু ৩ হাজার ৭৮৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬ লাখ ৫৮ হাজার ২৩৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ২৬ হাজার ১৬৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৪০০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৮ লাখ ৬০ হাজার ৮১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৩৭৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ২৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৪ লাখ ৪২ হাজার ৯৯৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৮০ হাজার ৩৭৮ জন। মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৩৮৭ জন এবং সুস্থ হয়েছেন ৪৭ লাখ ১৭ হাজার ৩৩০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৩৭১ জন এবং মৃত্যু ২৪৭ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৪৯ লাখ ২৯ হাজার ১১৮ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৫২৭ জনের এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৫৪ হাজার ৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৯৯৭ জন এবং মৃত্যু ৩৩৬ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৩৯ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৫৩৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ২৩ হাজার ৭৯৬ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৪৬ জন এবং মৃত্যু ৪ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৩৪ হাজার ৭৭২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৫৯ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১১৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২১ হাজার ৭৩৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩০৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ২৪ হাজার ১৯৪ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৪৪ হাজার ৯৪৫ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৩৯৯ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ২২ হাজার ৬৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫১৫ জন এবং মৃত্যু ১০৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৪ লাখ ৪৮ হাজার ১৮২ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ২৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬১ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩০৫ জন, মৃত্যু ২৬৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩০ লাখ ৪৭ হাজার ৪১৭ জন। মারা গেছেন ৬৫ হাজার ২০২ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ১৭ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ২৩৮ জন এবং মৃত্যু ৪১০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ১৯ হাজার ৮০৫ জন। মারা গেছেন ৭৫ হাজার ৬২৭ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৩৭ হাজার ৭৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৫১ জন। মৃত্যু ৪৬৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮ হাজার ৫২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ হাজার ১৩৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৩৬ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৯৬ জন এবং মৃত্যু ২৮ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৫ লাখ ৭৫ হাজার ৭৩৭ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ২১৯ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ২২ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ১৫০ জন এবং মৃত্যু ৩৪৪ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৪৯ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭ জন। মোট মৃত্যু ২ লাখ ১৭ হাজার ৩৪৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১১২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭২ হাজার ৩৭৫ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৮৮ হাজার ৪১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৭২ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৯১৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৯ হাজার ৬৩০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ১৮ হাজার ৬৮৯ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৬৭৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৬২ জন এবং মৃত্যু ২৯৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৮৬ হাজার ৩৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৬৯ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ১৩৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ১৪৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৬ হাজার ৮৩৬ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৪২১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২১৬ জন, মৃত্যু ১৫ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ৪৮১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৬ হাজার ১৪৮ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৫১১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৯ জন, মৃত্যু ৫৯ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯ হাজার ৬৫৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৭০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯১৪ জন, মৃত্যু ৬১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন