English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪কোটি ৭০লাখ ২৩হাজার ৫৭৫ জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭৯ লাখ ৩৮ হাজার ৯৯৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪৬ হাজার ২৮৩ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৫১৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ৫০ হাজার ২৬৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৭০ লাখ ২৩ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৮৯৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯২ লাখ ৫৯ হাজার ২৭ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ১৩০ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৫৩ লাখ ৬৯ হাজার ৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৮ হাজার ৭৯২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯০ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৫০৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৯ লাখ ৮২ হাজার ২৪৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ১০৭ জন। মৃত্যু হয়েছে ৪০৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ৩ হাজার ৯০৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪০ হাজার ৯৯৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯১ লাখ ৭৭ হাজার ৬৪৫ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ২৮ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৫২৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ৩৮৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪২৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৮ লাখ ১ হাজার ৬৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৮৮ হাজার ৯১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ১৪২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৩ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৬ হাজার ৫৮৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৯৫ হাজার ৯০৮ জন। মারা গেছেন ৫৫ হাজার ৫২১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭০ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪১১ জন।মৃত্যু ৩৬৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৪২ হাজার ৫৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭২০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬০ হাজার ৬০৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫২৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৩ হাজার ১৩২ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৩৭ হাজার ৯৬০ জন। মারা গেছেন ৬১ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৭১৮ জন এবং মৃত্যু ১৮৯ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ১৫ হাজার ৭০০ জন।মোট মৃত্যু ৪৬ হাজার ৬৪৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৫৫ জন এবং মৃত্যু ১৩২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৬৬ হাজার ৩০৯ জন। মারা গেছেন ৩৯ হাজার ৮৮৮ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৯৯ জন এবং মৃত্যু ১১৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৭৭ হাজার ১০০ জন। মারা গেছেন ৩৭ হাজার ৯৯৫ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৬৭ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৯৭ জন। মৃত্যু ১৮৭ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১২ লাখ ৬ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৫৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৩ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৬১ জন,মৃত্যু ৩৮০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৭৫ হাজার ৮৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৫৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯ হাজার ৭১৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৬১ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৬ হাজার ১৮৬ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৬৭ হাজার ৮৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২০ হাজার ১৮১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৪৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪২৩ জন এবং মৃত্যু ৯২ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৫১ হাজার ৩৭৪ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৫৯৪ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮২৭ জন এবং মৃত্যু ২৮৪ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭৫ হাজার ১১৬ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৩২৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৯ হাজার ৩৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২০৪ জন। মৃত্যু ৫০ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৮ লাখ ৬০ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ১৫ হাজার ১০৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ২৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ১৩৭ জন এবং মৃত্যু ২০৩ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ২১ হাজার ৯৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৪১ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৩৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৭০৪ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ১৭ হাজার ৮৭৮ জন।মোট মারা গেছেন ২২ হাজার ২৪৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩১৩ জন,মৃত্যু ৪৩ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৫ হাজার ৭৫০ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৯১ হাজার ৭৫৬ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৩২০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৯ হাজার ২৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮১৪ জন, মৃত্যু ৬৬ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৮১ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৫৪ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৮৬৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ২০২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন