English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫কোটি ৩৭লাখ ৪৭হাজার ১৬৮জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (২০ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৬৬ লাখ ২০ হাজার ৭২১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ১৩ হাজার ৬৬১ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৬৯৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ৯১ হাজার ৭৭২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার ১৬৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ২৪৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১০ লাখ ৭৫ হাজার ২৭৪ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৫০৭ জন বা ০.৫%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৮০ লাখ ৭৭ হাজার ৭৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৪৭৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ২৩ হাজার ৪০১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৫৫৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৫ লাখ ৪৫ হাজার ৪৪৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৮৩৪ জন। মৃত্যু হয়েছে ৩৪২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩১ হাজার ৬৫৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৫ হাজার ৫১৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৫ লাখ ৭৯ হাজার ৬৮১ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ১৩ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ২৪৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৬৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬২ লাখ ২২ হাজার ৭৬৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ১৯ হাজার ৪২৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ২০৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫০ হাজার ৩৪৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২২ লাখ ৫৪ হাজার ৭৪২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ৬০ হাজার ৫৫৫ জন। মারা গেছেন ৬০ হাজার ৪১৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৩ হাজার ৫৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৬৫ জন।মৃত্যু ১৮৯ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২০ লাখ ৪ হাজার ২৮৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৮৫১ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৯ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ১৯৫ জন এবং মৃত্যু ২৪১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৪ হাজার ২১৯ জন। মারা গেছেন ৬৭ হাজার ৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৫২ জন এবং মৃত্যু ৫৩৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩০৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৮ হাজার ৪৪৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১২ লাখ ৪৯ হাজার ৪৭০ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ১৭ হাজার ৪৪৮ জন।মোট মৃত্যু ৪৮ হাজার ৯২৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩৭ হাজার ১৬৯ জন। মারা গেছেন ৪১ হাজার ৭৬৩ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬২ হাজার ৬১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৯৫ জন এবং মৃত্যু ৯১ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ৯৬ হাজার ৬২ জন। মারা গেছেন ৪০ হাজার ২৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬২ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৯০ জন। মৃত্যু ২৪৯ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৪ লাখ ৯৩ হাজার ৯৬১ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৪১৪ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৫ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯৭০ জন,মৃত্যু ৪১১ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ১ হাজার ৫৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৪৮ জন। মোট মৃত্যু ১ লাখ ১৭ হাজার ২৪৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৬২ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৬২ হাজার ৩৯৭ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯৪ হাজার ১১০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ২৫৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ২৭ হাজার ৭২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ৪৮৩ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৫২ হাজার ৭২ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৪৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৫ হাজার ৯৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪২১ জন এবং মৃত্যু ১৭৫ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৯৫ হাজার ৮৯৯ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৩৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩০ হাজার ৪১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩৯ জন। মৃত্যু ৬৫ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৫৬ হাজার ১২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৪২ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৪৬৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৫৩৬ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ১২ হাজার ৪৭৭ জন।মোট মারা গেছেন ২৪ হাজার ৫৩৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৩৯ জন,মৃত্যু ২৫৪ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৭ হাজার ৭৮২ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ৭৬ হাজার ৬৭৩ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৫৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২১৭ জন, মৃত্যু ৫৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৫৭ হাজার ৯৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৫১ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৬৫৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ২৬০ জন।
মহামারী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৯৯ হাজার ৫৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ২৪২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৫ হাজার ৬০১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন