English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৪৮ লাখ ২ হাজার ৬৫২ জন

- Advertisements -

আজ বুধবার (২৪ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৪৮ লাখ ২ হাজার ৬৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৫ হাজার ২২৪ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৯৫১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৭ লাখ ৪৬ হাজার ২৭৩ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৮ লাখ ২৮ হাজার ৮৭৭ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ২৫৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১১ লাখ ৩৬ হাজার ৮৫ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯১ হাজার ৪১৭ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৬ লাখ ৩৬ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৭০৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৫৬ হাজার ৮৮৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৩৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩০ লাখ ৩৯ হাজার ৫৮৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২১ লাখ ৩৬ হাজার ৬১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৯৯৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৯৮ হাজার ৮৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ১৫৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬ লাখ ১ হাজার ৬৫৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ২৬৪ জন। মৃত্যু হয়েছে, ২৭৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৩৩ হাজার ৫৯৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬০ হাজার ৪৭৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১২ লাখ ৩ হাজার ১৬ জন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৭৪ হাজার ৬১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৫৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৫ হাজার ৮১৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৮৮ হাজার ৪৫ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৩ লাখ ১৩ হাজার ৭৩ জন। মারা গেছেন ৯২ হাজার ৯০৮ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৫০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৬৭৮ জন এবং মৃত্যু ২৮৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৭ হাজার ৩০৪ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ২৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু ১১২ জনের।সুস্থ হয়েছেন ৩৭ লাখ ১২ হাজার ৬৫৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ১৯ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭৬৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৫ হাজার ৮৭৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৭ লাখ ৫৩ হাজার ৮৩ জন।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৩৪ হাজার ৩১৯ জন।মোট মৃত্যু ৭৩ হাজার ৭৪৪ জন আর সেরে উঠেছে ২৯ লাখ ৯২ হাজার ৮৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫১৬ জন এবং মৃত্যু ২০১ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৩০ লাখ ৬১ হাজার ৫২০ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৩১৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৬৩ হাজার ৮৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ১৮২ জন এবং মৃত্যু ১৩৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৬ লাখ ৮৯ হাজার ২০৫ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৭০৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৩৩ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৪৩ জন, মৃত্যু ২৯০ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৪৭ হাজার ২২৪ জন। মারা গেছেন ৬২ হাজার ২৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৩৯ হাজার ৯৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৪৬ জন। মৃত্যু ১২৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২২ লাখ ৬১ হাজার ৫৭৭ জন। মারা গেছেন ৫৪ হাজার ৮২৩ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৪৩ হাজার ৯৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪০৫ জন এবং মৃত্যু ১৫২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২১ লাখ ৯৭ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৮৮ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৮ হাজার ২৩৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৩ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪০ হাজার ২৫৪ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৮৯ হাজার ৮৬৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৭৬১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৩ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৪১ জন এবং মৃত্যু ৩৯৬ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ১৫ হাজার ৭১২ জন। মোট মৃত্যু ৬১ হাজার ৯৫১ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২৯০ জন এবং মৃত্যু ৭৪ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৫ লাখ ৬৫ হাজার ৭৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৭৬ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪৩১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৬৮ হাজার ৮৮৬ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩৮ হাজার ৯৬১ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ২৫১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৫১০ জন,মৃত্যু ৫৫ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৫ হাজার ২০৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৪ লাখ ৮১ হাজার ২৫৯ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৪৭৪ জন।আর সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৭ হাজার ৩৪১ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৬৯ জন,মৃত্যু ১৩৫ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৭৫ হাজার ৫৩৮ জন। মোট মৃত্যু ২৫ হাজার ৫৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৬৭ জন, মৃত্যু ৯০ জনের।সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৬ হাজার ৪৮৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৭১ হাজার ২২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯৭ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৮৬৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪ হাজার ৯২১ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৭৭ হাজার ২৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৭৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ২৫ হাজার ৬৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৫৪ জন , মৃত্যু ১৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন