English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৯১ লাখ ২০ হাজার ৫৭২ জন

- Advertisements -

ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ২৯৭ জন,মৃত্যু ২ হাজার ২০৭ জনের। ব্রাজিল নতুন করে হটস্পটের দিকে যাচ্ছে।

আজ শুক্রবার (১২ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৯১ লাখ ২০ হাজার ৫৭২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৭৩ হাজার ৭৭৩ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৯৫৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৬ লাখ ৪১ হাজার ৭৯২ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৪৭ লাখ ৩৯ হাজার ৮৭৬ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৯০৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৬ লাখ ৭১ হাজার ৪১০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৮৯ হাজার ৮১৫ জন বা ০.৪%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ২ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৯০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৭৭৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৪৩ হাজার ৭২১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৩১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭ লাখ ৯৭ হাজার ২৯৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৬৬৮ জন। মৃত্যু হয়েছে, ১১৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৫ হাজার ৯৭৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৫৮ হাজার ৩২৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৯ লাখ ৪৭ হাজার ২৫২ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ২৯৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৭৩ হাজার ১২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ২০৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৯৯ লাখ ৫৮ হাজার ৫৬৬ জন সুস্থ হয়েছেন।

Advertisements

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬০ হাজার ৮২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯০ হাজার ৭৩৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৫৯ হাজার ৫৩৩ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৪১ হাজার ৬৭৭ জন। মারা গেছেন ১ লাখ ২৫ হাজার ১৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৫৩ জন এবং মৃত্যু ১৮১ জনের।সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮৬ হাজার ৬৫৫ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩৯ লাখ ৯০ হাজার ৩৩১ জন। মারা গেছেন ৮৯ হাজার ৮৩০ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৭০ হাজার ৪৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ১৬৬ জন।মৃত্যু ২৬৫ জনের।

স্পেনে আক্রান্ত ৩১ লাখ ৭৮ হাজার ৩৫৬ জন।মোট মৃত্যু ৭২ হাজার ৮৫ জন আর সেরে উঠেছে ২৮ লাখ ৫৭ হাজার ৭১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৫৫ জন এবং মৃত্যু ১৬৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৪৯ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৬৭৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৫০ হাজার ৪৮৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২৮ লাখ ৩৫ হাজার ৯৮৯ জন। মোট মৃত্যু ২৯ হাজার ২৯০ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৯ হাজার ৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪৬ জন এবং মৃত্যু ৬৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৫ লাখ ৪৬ হাজার ৫১০ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৫৬০ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৩৭ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬৬৫ জন, মৃত্যু ২৮৪ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২২ লাখ ৮৫ হাজার ৯৬০ জন। মারা গেছেন ৬০ হাজার ৭৭৩ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৭ হাজার ৪৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮৮ জন। মৃত্যু ৯৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২১ লাখ ৬৯ হাজার ৬৯৪ জন। মারা গেছেন ৫৩ হাজার ৩৫৯ জন এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৯৩ জন এবং মৃত্যু ১০৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২১ লাখ ৩৭ হাজার ৮৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪০৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৭৮৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৬৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮১ হাজার ৩৩৬ জন।

Advertisements

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ২৮ হাজার ৩১৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৯৯৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭ হাজার ৯০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৬০ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৭ লাখ ১৫ হাজার ১৬২ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৯২৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৪ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬০৩ জন এবং মৃত্যু ৬১ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৪ হাজার ১৭৪ জন।মোট মারা গেছেন ৫১ হাজার ১৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৭৭ জন,মৃত্যু ১০৯ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৫ হাজার ৯৭৯ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৪ লাখ ১৬ হাজার ৪৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৭৭ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৪২৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৯ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪ হাজার ৯১৬ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৩ হাজার ৭২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৪৪ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ৪৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১১৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ লাখ ২৪ হাজার ৬০৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৩ লাখ ৯৪ হাজার ৫৭১ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৪৮৪ জন।আর সুস্থ হয়েছেন ১৩ লাখ ১ হাজার ৪৩৯ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১১৪ জন,মৃত্যু ১৬১ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৩ লাখ ৬৫ হাজার ৭৯৬ জন। মোট মৃত্যু ২২ হাজার ৩৭১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩৫৩ জন, মৃত্যু ১১০ জনের।সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৮ হাজার ৮৩২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন