English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৫৬৫ জন, মৃত্যু হয়েছে ১০ লাখ ৬৬ হাজার ৮৫৬ জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শুক্রবার (৯ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৫৬৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার ৮৩ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৩৯৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৬৬ হাজার ৮৫৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ৬৮৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্ হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৬৬২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৯ লাখ ৫২ হাজার ৬৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্ ৬৭ হাজার ৯৫৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৮ লাখ ৩৩ হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৬৫২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৭ হাজার ৭৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৫৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫০ লাখ ২৫ হাজার ১৯৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭০ হাজার ৮২৪ জন।মৃত্যু হয়েছে ৯৬৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ৩ হাজার ৮১২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬ হাজার ৫২১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫৯ লাখ ৩ হাজার ২০৭ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২৯ হাজার ৫৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ১৮২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৩০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৪ লাখ ১৪ হাজার ৫৬৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৬০ হাজার ১১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৯৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৫৬ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ২ হাজার ৩২৯ জন।
কলম্বিয়াায় মোট আক্রান্ত ৮ লাখ ৮৬ হাজার ১৭৯ জন। মারা গেছেন ২৭ হাজার ৩৩১ জন এবং সুস্থ্ হয়েছেন ৭ লাখ ৭৭ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৯৬ জন। মৃত্যু ১৫১ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ৮৪ হাজার ৩৮১ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৬৮৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৮৫ জন। মৃত্যু ১২৬ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৮ লাখ ৫৬ হাজার ৩৬৯ জন। মারা গেছেন ২২ হাজার ৭১০ জন এবং সুস্থ্ হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ৮৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৪৫৪ জন এবং মৃত্যু ৪৮৪ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৩৮ হাজার ৬১৪ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৯৮ জন। আর সুস্থ্ হয়েছেন ৭ লাখ ২৮ হাজার ২১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৫২ জন।মৃত্যু ৮৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৯৯ হাজার ১৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৮০ জন। মোট মৃত্যু ৮২ হাজার ৭২৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৭৮ জনের। এবং সুস্থ্ হয়েছেন ৫ লাখ ৬০ হাজার ৮৯৫ জন।
দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৮৬ হাজার ৮৯১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩৬ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ৪০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৮ হাজার ৭৭১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৬ লাখ ৭১ হাজার ৬৩৮ জন। মারা গেছেন ৩২ হাজার ৫২১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ১২৯ জন। মৃত্যু ৭৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ৮১৫ জন। মারা গেছেন ৪২ হাজার ৫৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৪০ জন এবং মৃত্যু ৭৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৮৮ হাজার ২৩৬ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৮৮৮ জনের এবং সুস্থ্ হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৯২ জন এবং মৃত্যু ২৩০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭৬ হাজার ১৬ জন। মোট মৃত্যু ১৩ হাজার ১৬৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৭১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৬ জন এবং মৃত্যু ৭৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৯৪ হাজার ৫৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫২২ জন।মোট মৃত্যু ৯ হাজার ৬৮৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭৯ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৮১৫ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৫৯২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৬০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৫১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৪১ জন এবং মৃত্যু ২০ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৫৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৮৩ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৩৬৩ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৮ হাজার ১৩২ জন। মোট মৃত্যু ৪ হাজার ৯৭২ জনের এবং সুস্থ্ হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৭৬৯ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৩১ হাজার ৮৬৯ জন। মোট মৃত্যু ৬ হাজার ৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৩১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৬৩ জন, মৃত্যু ১৪৪ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৩০ হাজার ৭৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৫ জন। মোট মৃত্যু ৮ হাজার ৬৬৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৩৫২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন