English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩কোটি ৮০লাখ ৪২হাজার ৪৬৩জন,মৃত্যু হয়েছে ১০লাখ ৮৫হাজার ৩৭৩জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮০ লাখ ৪২ হাজার ৪৬৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ২৩৪ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৯৩০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৮৫ হাজার ৩৭৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৬ লাখ ২ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৩৩৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮২ লাখ ৮৫ হাজার ১১৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৯ হাজার ১১৯ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮০ লাখ ৩৭ হাজার ৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৭৯১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২০ হাজার ১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩১৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫১ লাখ ৮৪ হাজার ৬১৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২৬৫ জন।মৃত্যু হয়েছে ৭১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ৭৩ হাজার ৫৬৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৯ হাজার ৮৯৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৬২ লাখ ২৪ হাজার ৭৯২ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৩ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪২৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৭০৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৪ লাখ ৯৫ হাজার ২৬৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ১২ হাজার ৩১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৯২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৭২২ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৫ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ২৪ হাজার ২৩৫ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ১৯ হাজার ৮৩ জন। মারা গেছেন ২৭ হাজার ৯৮৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৯৮ হাজার ৩৯৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৬৭ জন।মৃত্যু ১৫১ জনের।
স্পেনে আক্রান্ত ৯ লাখ ১৮ হাজার ২২৩ জন।মোট মৃত্যু ৩৩ হাজার ১২৪ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৮৬ জন।মৃত্যু ৬৫ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ৩ হাজার ৭৩০ জন। মারা গেছেন ২৪ হাজার ১৮৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৩২ হাজার ৭৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫২৪ জন এবং মৃত্যু ৩১৮ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৫১ হাজার ১৭১ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৩৫৭ জন।আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৪৮ হাজার ৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮০০ জন।মৃত্যু ৫২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ১৭ হাজার ৫০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৭৫ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৭৮১ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩৯ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ১৮০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৭ লাখ ৪৩ হাজার ৪৭৯ জন। মারা গেছেন ৩২ হাজার ৭৭৯ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫০৫ জন।মৃত্যু ৯৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯৩ হাজার ৩৫৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮৮ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ৮৬৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৬৫৯ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১৭ হাজার ৬৮৮ জন। মারা গেছেন ৪২ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৭২ জন এবং মৃত্যু ৫০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৪ হাজার ২৮১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৮১৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯ হাজার ১২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২০৬ জন এবং মৃত্যু ২৭২ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮২ হাজার ৮৮৮ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৩৭৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৪ হাজার ৪৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৭ জন এবং মৃত্যু ৬১ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৫ হাজার ৪৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১০৭ জন। মোট মৃত্যু ৯ হাজার ৯১২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬০ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪০ হাজার ৫০ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ৭৩৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৭২ জন এবং মৃত্যু ৩১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৯ হাজার ৫৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬১৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ২০৫ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪০ হাজার ৬০০ জন।
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ৪২ হাজার ৮১৬ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৬৪ জন, মৃত্যু ১১ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৯ হাজার ৬১৫ জন। মোট মৃত্যু ৫ হাজার ৬৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৮৩৯ জন
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৩৭ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৪ জন। মোট মৃত্যু ৮ হাজার ৮৯৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৬৫৮ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন