English

26 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ১৯লাখ ৯৪হাজার ৪৩৪জন,মৃত্যু হয়েছে ১১লাখ ৪২হাজার ৭৪৪জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শুক্রবার (২৩ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ১৯ লাখ ৯৪ হাজার ৪৩৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪২ হাজার ৫৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪০৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৪২ হাজার ৭৪৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১১ লাখ ৮৭ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৩৪৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৯৫ লাখ ৯৩ হাজার ৩৭১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৫ হাজার ৯২ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮৬ লাখ ৬১ হাজার ৬৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৩০১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৮ হাজার ৩৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৭৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৬ লাখ ৫৫ হাজার ৩০১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার জন। মৃত্যু হয়েছে ৪৮২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ৫৯ হাজার ৬৪০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৭ হাজার ৩৩৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৯ লাখ ৪৬ হাজার ৩২৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৩২ হাজার ৬৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৯৮৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫০৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৭ লাখ ৮৫ হাজার ২৯৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৬৩ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৭১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৫ হাজার ২৪২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৭ হাজার ৯৮৮ জন।
স্পেনে আক্রান্ত ১০ লাখ ৯০ হাজার ৫২১ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৫২১ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৮৬ জন। মৃত্যু ১৫৫ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ৫৩ হাজার ৬৫০ জন। মারা গেছেন ২৭ হাজার ৯৫৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৫১ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩২৫ জন এবং মৃত্যু ৪৩৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৯০ হাজার ২৭০ জন। মারা গেছেন ২৯ হাজার ৬৩৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৯৩ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৭০ জন। মৃত্যু ১৭২ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৯ লাখ ৯৯ হাজার ৪৩ জন। মারা গেছেন ৩৪ হাজার ২১০ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮ হাজার ৫৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ৬২২ জন। মৃত্যু ১৬২ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৭৯ হাজার ৮৭৬ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৯৮৪ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৯৬ হাজার ৭১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৯১ জন। মৃত্যু ৪৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৬৭ হাজার ৫৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৪৫ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৪১৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫২২ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩২ হাজার ৩৭ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১০ হাজার ৪৬৭ জন। মারা গেছেন ৪৪ হাজার ৩৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৪২ জন এবং মৃত্যু ১৮৯ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১০ হাজার ৭১৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৫৬ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৮৪৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪২ হাজার ৫৬০ জন।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৫০ হাজার ৭৫৭ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৬৫০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৭১ জন এবং মৃত্যু ৩০৪ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৭ হাজার ১৩১ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৯২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৭৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯৪ জন এবং মৃত্যু ৭৩ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৫ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৯৬৮ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৪৫৬ জন।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৪২ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৯২ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৬৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৮২৬ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩ হাজার ৮৭৪ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫১৯ জন, মৃত্যু ৪৫ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৪৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭১ হাযার ৮২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু ২৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৭৭ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ১২ হাজার ৯৫৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১ হাজার ৬ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৬৩ হাজার ৮৮৮ জন। মোট মৃত্যু ৬ হাজার ৭৮৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৬৪ জন, মৃত্যু ৩৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন