English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ৬৩লাখ ৭৩হাজার ৭৮০জন,মৃত্যু হয়েছে ১২লাখ ১৯৩জনের

- Advertisements -

আজ রোববার (১ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ৭৮০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৫৩ হাজার জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ২৮৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ১৯৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৪ লাখ ৮৩ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ২৩০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৬ লাখ ৫ হাজার ৮৪১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৮৪ হাজার ২২১ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯৪ লাখ ২ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ২৯৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৬ হাজার ৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯১৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬০ লাখ ৬২ হাজার ৪৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৭১৫ জন। মৃত্যু হয়েছে ৪৬৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮১ লাখ ৮২ হাজার ৮৮১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২২ হাজার ১৪৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৪ লাখ ৮৯ হাজার ২০৩ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৩৫ হাজার ৬০৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৭৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৯০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৭২ হাজার ৮৯৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ১৮ হাজার ১১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ১৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ১৫ হাজার ৪১৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৩ লাখ ৬৭ হাজার ৬২৫ জন। মারা গেছেন ৩৬ হাজার ৭৮৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৬৪১ জন। মৃত্যু ২২৩ জনের।
স্পেনে আক্রান্ত ১২ লাখ ৬৪ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৮৭৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৬৬ হাজার ৯২৪ জন। মারা গেছেন ৩১ হাজার ২ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৭৩ হাজার ৯৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৪৫ জন এবং মৃত্যু ২১০ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৭৪ হাজার ১৮৪ জন। মারা গেছেন ৩১ হাজার ৩১৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩৩ জন। মৃত্যু ১৭৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১১ হাজার ৬৬৭ জন। মারা গেছেন ৪৬ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৯১৫ জন এবং মৃত্যু ৩২৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ১৮ হাজার ৮১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার জন। মোট মৃত্যু ৯১ হাজার ২৮৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫১৬ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭৩ হাজার ৪৫৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ২ হাজার ৫০৩ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৪৭৬ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ২৫ হাযার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩২৩ জন। মৃত্যু ৬৫ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২৫ হাজার ৪৫২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭০ জন। মোট মারা গেছেন ১৯ হাজার ২৭৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫৪ হাজার ১৮২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৯ হাজার ৪৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৭৫৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৮ হাজার ৬১৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৪২৬ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ১২ হাজার ৭৭২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৮৬৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৯৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮২০ জন এবং মৃত্যু ৩৮৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩১ হাজার ৭৯০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫৮৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৭০ জন, মৃত্যু ৬০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১০ হাযার ২৫৬ জন। মোট মৃত্যু ১৪ হাজার ২০৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৬৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮৫ জন এবং মৃত্যু ৪৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৭২ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৯৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯১০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৫৫ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ১২ হাজার ৩১৪ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২৪ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৬ জন,মৃত্যু ১৪৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ১০ হাজার ৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৪৩ জন।মোট মৃত্যু ১৩ হাজার ৮৬৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৭ হাজার ১০১ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭ হাজার ৬৮৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৯২৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩২০ জন এবং মৃত্যু ১৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন