English

38 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ৭৩লক্ষ ২০হাজার ৩৭৬জন,মোট মৃত্যু ১২লক্ষ ১১হাজার ৩০০জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার(৩ নভেম্বর)বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৭৩ লাখ ২০ হাজার ৩৭৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৬ হাজার ৮০৬ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৯৭৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ১১ হাজার ৩০০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৭৩৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৯ লাখ ৯২ হাজার ৭৭৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৮৬ হাজার ৬৩৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯৫ লাখ ৬৭ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৮ হাজার ৯০৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৬ হাজার ৯৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫২২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬১ লাখ ৭১ হাজার ৪০২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৯২ জন। মৃত্যু হয়েছে ৪৯৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ৬৬ হাজার ৯১৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৩ হাজার ১৩৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৬ লাখ ১ হাজার ৪২৯ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৫৪ হাজার ২০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৫০১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬০ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৬৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৮০ হাজার ৯৪২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৫৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ৪৭৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৬ হাজার ৩৩ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৪ লাখ ৬৬ হাজার ৪৩৩ জন। মারা গেছেন ৩৭ হাজার ৪৩৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ১৯ হাজার ১০৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫২ হাজার ৫১৮ জন।মৃত্যু ৪১৬ জনের।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ১৩ হাজার ৮৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ২৫৭ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৩৪০ জন এবং মৃত্যু ১২৭ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৮৩ হাজার ১৩১ জন। মারা গেছেন ৩১ হাজার ৬২৩ জন এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৮ হাজার ১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৯৮ জন এবং মৃত্যু ৪৮৩ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৯৩ হাজার ২৫৬ জন। মারা গেছেন ৩১ হাজার ৬৭০ জন এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৫ হাজার ৭৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৩৫ জন। মৃত্যু ১৫৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন। মারা গেছেন ৪৬ হাজার ৮৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ১৩৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ২৯ হাজার ৩৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৩০ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৮৯৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৪২ জনের। এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৮২ হাজার ৪৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬ হাজার ৫৪৫ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৫৮৫ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৩০ হাজার ৬১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৪ জন। মৃত্যু ৫৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩১ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ২৫৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৯ হাজার ৫৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ১৭ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২৭ হাজার ৫৯৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৭২ জন, মৃত্যু ৫৪ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৪৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৫০০ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ২৮ হাজার ৭৮০ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৭৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৮৯ জন এবং মৃত্যু ৪৪০ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৫ লাখ ৬০ হাজার ৫৮৬ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৪০ জন, মৃত্যু ১১২ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৩ হাজার ১৮৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩০২ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩২৪ জন এবং মৃত্যু ৫৫ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৭৮ হাজার ৭০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪১৩ জন। মোট মৃত্যু ১১ হাজার ১৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫ হাজার ৭৭৭ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৪১ হাজার ১৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৮৯ জন, মৃত্যু ১১২ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ১৫ হাজার ৪০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০১ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৫৬৬ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১০ হাজার ৯৮৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৬৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৯০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু ২৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন