English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ৯০লাখ ৩১হাজার ১২জন,মৃত্যু হয়েছে ১২লাখ ৩৯হাজার ৬০৮জনের

- Advertisements -

আজ শুক্রবার (৬ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯০ লাখ ৩১ হাজার ১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৯৩ হাজার ৪১৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬১৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৩৯ হাজার ৬০৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৯ লাখ ৮৩ হাজার ২৭৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৯৩১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৭ লাখ ১৮ হাজার ১০২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯০ হাজার ২৩ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৯৯ লাখ ১৯ হাজার ৫২২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৮ হাজার ২০৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪০ হাজার ৯৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১২৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৩ লাখ ৪০ হাজার ৪৭২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৬২২ জন। মৃত্যু হয়েছে ৬৭৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৪ লাখ ১১ হাজার ৩৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৫ হাজার ২৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৭ লাখ ৬৪ হাজার ৭৬৩ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ১৪ হাজার ২৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৩১৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ৭৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬০৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ১২ হাজার ৮৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪০৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৫০৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯২ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ৬৯ হাজার ১৬৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৬ লাখ ১ হাজার ৩৬৭ জন। মারা গেছেন ৩৯ হাজার ৩৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৪ হাজার ২৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৮ হাজার ৪৬ জন।মৃত্যু ৩৬৩ জনের।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ৬৫ হাজার ৮৯৫ জন।মোট মৃত্যু ৩৮ হাজার ৪৮৬ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ২১ হাজার ৯০৮ জন এবং মৃত্যু ৩৬৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ১৭ হাজার ২৮ জন। মারা গেছেন ৩২ হাজার ৭৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৩০ হাজার ১৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১০০ জন এবং মৃত্যু ২৪৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য,এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ২৩ হাজার ১৯৭ জন। মারা গেছেন ৪৮ হাজার ১২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ১৪১ জন এবং মৃত্যু ৩৭৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ১৭ হাজার ৯৭৭ জন। মারা গেছেন ৩২ হাজার ২০৯ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ১১ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৯৩ জন।মৃত্যু ১৯৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৩ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২২৫ জন। মোট মৃত্যু ৯৩ হাজার ২২৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৩৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৭ হাজার ৪০২ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ১৪ হাজার ৭২২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৩০ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৮ হাজার ২৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৩৫ জন। মৃত্যু ৫৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ৮৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৫০৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪০ হাজার ১৯২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৩৩৯ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৩২ হাজার ৪১৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬৬ জন, মৃত্যু ৯২ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৬৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৭১ হাজার ৫৮৯ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৫৪ হাজার ৯৩৬ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৯৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৫ হাজার ২৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৭২ জন এবং মৃত্যু ৪০৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৬ লাখ ১৯ হাজার ১১৬ জন। মোট মৃত্যু ১১ হাজার ১৯০ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৭৫৭ জন,মৃত্যু ১৬২ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৬ হাজার ৫৮২ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪০৪ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ২৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪০ জন এবং মৃত্যু ৬৪ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৮৯ হাজার ৫৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭০১ জন। মোট মৃত্যু ১১ হাজার ১৭৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ২০ হাজার ২০৬ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ২১৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩৩১ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ হাজার ৩৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯১৩ জন,মৃত্যু ২০৫ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ৬৭৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৮৪২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ১৪৩ জন এবং মৃত্যু ৩৬৭ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৪৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৫০ জন। মোট মৃত্যু ৭ হাজার ৯২৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৭৮২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন