English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫কোটি ২লাখ ৬৩হাজার ১৮৮ জন,মৃত্যু হয়েছে ১২লাখ ৫৬হাজার ৩৫২জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (৮ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ২ লাখ ৬৩ হাজার ১৮৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৯৫ হাজার ৪৯১ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৫৭৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৫৬ হাজার ৩৫২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৫৫ লাখ ৪৮ হাজার ১৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ২৮৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৩ লাখ ৬৭ হাজার ৯ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯১ হাজার ৮১৪ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ১ লাখ ৮২ হাজার ৮১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৪ হাজার ২৩২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪৩ হাজার ২৫৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৪ লাখ ৪১ হাজার ৭৪৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৩১৮ জন। মৃত্যু হয়েছে ৫৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৫ লাখ ৭ হাজার ২০৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৬ হাজার ১৬২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৮ লাখ ৬৭ হাজার ২৯১ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৫৩ হাজার ৫৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৫৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ২৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৫৩ হাজার ৮৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৩৯৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩০ হাজার ২৫১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৩ লাখ ১২ হাজার ৯২৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৭ লাখ ৪৮ হাজার ৭০৫ জন। মারা গেছেন ৪০ হাজার ১৬৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৯৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৬ হাজার ৮৫২ জন।মৃত্যু ৩০৪ জনের।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ৮৮ হাজার ৪১১ জন।মোট মৃত্যু ৩৮ হাজার ৮৩৩ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৩৬ হাজার ৮৫১ জন। মারা গেছেন ৩৩ হাজার ৩৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৩ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৭ জন এবং মৃত্যু ২১২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য,এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৭১ হাজার ৪৪১ জন। মারা গেছেন ৪৮ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯৫৭ জন এবং মৃত্যু ৪১৩ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৩৬ হাজার ৪৪৭ জন। মারা গেছেন ৩২ হাজার ৫৯৫ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ২৯ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭১৪ জন।মৃত্যু ১৯০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৫৫ হাজার ১২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৩১ জন। মোট মৃত্যু ৯৪ হাজার ৩২৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৫১ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৬ হাজার ২৬৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ২০ হাজার ১০ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৮৪০ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৩ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫০৭ জন। মৃত্যু ৫৭ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২ হাজার ৪৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ৮১১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪১ হাজার ৬৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৮৯১ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজার ৯০৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩১ জন, মৃত্যু ৪০ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৭৮৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৮ হাজার ৭৩৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৭৩ হাজার ২৫০ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৮৩২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৫০ জন এবং মৃত্যু ৪২৩ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৬ লাখ ৫৮ হাজার ৪৮১ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৩৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১২ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ১১৯ জন,মৃত্যু ৭১ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২১ হাজার ৬৪০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৩৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ৩৪৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৯ হাজার ৯৭৭ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৮৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৮ জন এবং মৃত্যু ৪৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৯৬ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৮০ জন। মোট মৃত্যু ১১ হাজার ২৮৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ২৫ হাজার ৯২৬ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৮৮ হাজার ৪৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ৭০৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ হাজার ৬১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭০৩ জন,মৃত্যু ১৮৮ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৪ লাখ ৫০ হাজার ৯৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৪৬ জন। মোট মৃত্যু ৮ হাজার ৩১২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৪ হাজার ২২৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন