English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫কোটি ২৪লাখ ৩২হাজার ৫১৭জন,সুস্থ হয়েছেন ৩কোটি ৬৬লাখ ৭৫হাজার ৯২৪জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ২৪ লাখ ৩২ হাজার ৫১৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২২ হাজার ৪০৫ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৮৯ হাজার ৫৩৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৬৬ লাখ ৭৫ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৫০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৩ লাখ ৭১ হাজার ৯৮৯ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯৫ হাজার ৭১ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৭ লাখ ৮ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪২ হাজার ৮০৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪৭ হাজার ৩৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৭৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৬ লাখ ৪৮ হাজার ৬৭৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ২৮৫ জন। মৃত্যু হয়েছে ৫৫০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৬ লাখ ৮৪ হাজার ৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৮ হাজার ১৬৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮০ লাখ ৬৪ হাজার ৫৪৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৪৯ হাজার ৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৭২৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৩ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৮ লাখ ৬৫ হাজার ৫৩৮ জন। মারা গেছেন ৪২ হাজার ৫৩৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৯৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৮৭৯ জন।মৃত্যু ৩২৮ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৩৬ হাজার ৯৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৮৫১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩১ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৯ হাজার ৩৫৭ জন।
স্পেনে আক্রান্ত ১৪ লাখ ৬৩ হাজার ৯৩ জন। মোট মৃত্যু ৪০ হাজার ১০৫ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৯৬ জন এবং মৃত্যু ৩৪৯ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৭৩ হাজার ৩৫৬ জন। মারা গেছেন ৩৪ হাজার ৫৩১ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৮১ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৮০ জন এবং মৃত্যু ৩৪৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৫৬ হাজার ৭২৫ জন। মারা গেছেন ৫০ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ৫৯৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৬৫ হাজার ৩২৬ জন। মারা গেছেন ৩৩ হাজার ৩১২ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৭০ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৫১ জন।মৃত্যু ১৬৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৮ হাজার ৪২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৯৬১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪২ হাজার ৯৫৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬২৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭২ হাজার ১১৩ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৭৮ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৪৬ জন। মোট মৃত্যু ৯৫ হাজার ৮৪২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬১৭ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ৮৪৬ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ২৮ হাজার ৬ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৩১ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৩ হাজার ২০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৭৫ জন। মৃত্যু ৩৯ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৪২ হাজার ৩৯৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১০ জন, মৃত্যু ৬০ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ১১ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৬ হাজার ৪৫৮ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৭ লাখ ২৬ হাজার ১৭৬ জন। মোট মৃত্যু ১২ হাজার ৮২ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৪ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৩৬ জন,মৃত্যু ২২২ জনের।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ১৫ হাজার ৬৮ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৬৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ১০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৮০ জন এবং মৃত্যু ৪৬২ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৮ হাজার ৮১৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ হাজার ৮০৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ২২১ জন এবং মৃত্যু ৪৩০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২৪ হাজার ৮০৪ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৬৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১ হাজার ৪২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৯৭ জন এবং মৃত্যু ২২ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৮ হাজার ৫০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৯৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৮২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ৬৫৭ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৭ হাজার ৪৭৫ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ হাজার ৫০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৯৩ জন,মৃত্যু ৩৪৫ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৪ লাখ ৮৯ হাজার ৮০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬১১ জন। মোট মৃত্যু ৮ হাজার ৯৪৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯১ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ২১ হাজার ৪৫৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন