English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫কোটি ৩৭লাখ ৪৬হাজার ৭০৮জন,মৃত্যু হয়েছে ১৩লাখ ৯হাজার ৪০৮জনের

- Advertisements -

করোনা ভাইরাসটি এতোই শক্তিশালি যে প্রতিনিয়ত সে আরও তাণ্ডব চালাচ্ছে। গত তিন দিন বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৬ লাখ করে এবং মৃত্যু ১০ হাজার করে ঘটেছে। তার মানে ‘আমরা হয়তো কোভিড-১৯ নিয়ে ক্লান্ত। তবে এটি আমাদের নিয়ে ক্লান্ত নয়।
আজ শনিবার (১৪ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৭০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৫৫ হাজার ২৬ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৯ হাজার ৪০৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৭৫ লাখ ২১ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯ হাজার ২২৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৮ লাখ ৫ হাজার ৮৭৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৯ হাজার ৫৫৯ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ১০ লাখ ৬৪ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫২৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪৯ হাজার ৯৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৯৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৭ লাখ ৮৯ হাজার ১৪৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৩৪৩ জন। মৃত্যু হয়েছে ৫৩৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৭৩ হাজার ২৪৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৯ হাজার ২২৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮১ লাখ ৬১ হাজার ৪৬৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৪৯৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৮৪৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৯৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬১৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫২ লাখ ৬৭ হাজার ৫৬৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৯ লাখ ২২ হাজার ৫০৪ জন। মারা গেছেন ৪৩ হাজার ৮৯২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ১৫৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৭৯৪ জন।মৃত্যু ৯৩২ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮০ হাজার ৫৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৯৮৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩২ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪১১ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬ হাজার ৯০৩ জন।
স্পেনে আক্রান্ত ১৪ লাখ ৯২ হাজার ৬০৮ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৭৬৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৩৭১ জন এবং মৃত্যু ৩০৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ১৭ হাজার ৪৯৬ জন। মারা গেছেন ৫১ হাজার ৩০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৩০১ জন এবং মৃত্যু ৩৭৬ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৯৬ হাজার ৩৭৮ জন। মারা গেছেন ৩৫ হাজার ৪৫ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ১০ হাজার ৪৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৫৯ জন এবং মৃত্যু ২৬৩ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৮২ হাজার ৬৯৭ জন। মারা গেছেন ৩৩ হাজার ৬৬৯ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৯ হাজার ৩৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৮৫ জন। মৃত্যু ১৭৮ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৭ হাজার ৩০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০ হাজার ৯০২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৪ হাজার ১৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ২৩৮ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৯১ হাজার ৮৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৫৮ জন। মোট মৃত্যু ৯৭ হাজার ৫৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২৬ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৬ হাজার ১৯৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৩২ হাজার ৬৫০ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ১০৬ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ৩৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪১৩ জন। মৃত্যু ৩৯ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৭ লাখ ৭২ হাজার ৮২২ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫০৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ১৮৪ জন,মৃত্যু ২২৭ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৪৬ হাজার ৯৪৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২১৩ জন, মৃত্যু ৭৭ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ১৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯২ হাজার ১৭৭ জন।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ৩৮ হাজার ৩২২ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৫৮২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ৬৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৩৭ জন এবং মৃত্যু ৪৬১ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৬৫ হাজার ৫৪৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৯৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৫৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৫১ জন এবং মৃত্যু ৪১৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২৮ হাজার ৩০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৭৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৩ হাজার ৫৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯২ জন এবং মৃত্যু ৩৯ জনের।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ২০ হাজার ৩৯৩ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৮৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ হাজার ৩৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২ জন,মৃত্যু ১৩৩ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ১৪ হাজার ৪৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৯০ জন। মোট মৃত্যু ১১ হাজার ৫৮০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৪১ হাজার ৮৫৬ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ১২ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৮৭ জন। মোট মৃত্যু ৯ হাজার ৩১৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭২ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৮৪৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন