English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ৪কোটি ৪৭লাখ ৭৪হাজার ২৩৭জন,গত ২৪ঘন্টায় প্রাণ গেছে ৭,৭৪৮ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ (২৯ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৪৭ লাখ ৭৪ হাজার ২৩৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ২২ হাজার ২৫৭ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৭৪৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৭৯ হাজার ২২৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৭ লাখ ২৭ হাজার ১২৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ১৫৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭ লাখ ৮৬ হাজার ৬০৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৮১ হাজার ২৭৯ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯১ লাখ ২০ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৫৮১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৩ হাজার ১৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৯ লাখ ৩৩ হাজার ২১২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৯১২ জন। মৃত্যু হয়েছে ৫০৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২০ হাজার ৫৬৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৩ লাখ ১৪ হাজার ৯৫১ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৬৯ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৮৫২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৮৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৩৪ হাজার ৫৪৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৯৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২০২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৬ হাজার ৯৩৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪৬ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৭১ হাজার ৩০১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১২ লাখ ৩৫ হাজার ১৩২ জন। মারা গেছেন ৩৫ হাজার ৭৮৫ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৯৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৪৩৭ জন।মৃত্যু ২৪৪ জনের।
স্পেনে আক্রান্ত ১১ লাখ ৯৪ হাজার ৬৮১ জন।মোট মৃত্যু ৩৫ হাজার ৪৬৬ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৭৬৫ জন এবং মৃত্যু ১৬৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৩০ হাজার ৫৩৩ জন। মারা গেছেন ৩০ হাজার ৭১ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৩১ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯২৪ জন এবং মৃত্যু ৩৪১ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৪১ হাজার ৯৩৫ জন। মারা গেছেন ৩০ হাজার ৭৫৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৪১ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭১৭ জন।মৃত্যু ১৮৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৪২ হাজার ২৭৫ জন। মারা গেছেন ৪৫ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭০১ জন এবং মৃত্যু ৩১০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ১ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৪২ জন। মোট মৃত্যু ৮৯ হাজার ৮১৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৪৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫৯ হাজার ৪৭৩ জন।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৯৪ হাজার ৯২৮ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৩১৫ জন।আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ১৬ হাযার ৬৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৩১ জন। মৃত্যু ৪৮ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১৯ হাজার ৭১৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬৩ জন। মোট মারা গেছেন ১৯ হাজার ১১১ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৬৫৪ জন।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৮৮ হাজার ৬৪৮ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৭১৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮২৪ জন এবং মৃত্যু ৪১৫ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৯ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯৯১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৭ হাজার ৯০৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৪০৪ জন।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৫ হাযার ৫৩০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮২ হাজার ৯০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫ জন এবং মৃত্যু ৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ৬২১ জন। মোট মৃত্যু ১০ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৮০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২০২ জন,মৃত্যু ৯৬ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৬৩ হাজার ৯৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৩ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭৭০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ১০ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৬১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯৩ জন এবং মৃত্যু ২৩ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ৪৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৯ জন।মোট মৃত্যু ১৩ হাজার ৬১২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৭৯৩ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ১৮০ জন। মোট মৃত্যু ৭ হাজার ১১৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৩ জন,মৃত্যু ৬১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন