English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ১৯৪ জন বা আক্রান্তের ৯৭%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনার প্রকোপ ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৮২৯ জন, মৃত্যু ৭৭৩ জনের।এদিকে ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৯০ জন আর মৃত্যু ৩ হাজার ৬৪৭ জনের।

আজ শনিবার (১০ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৩৯৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৮৮ হাজার ৮৫১ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৭৬৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ২৮ হাজার ৭৮১ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ১৯৪ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ৪২২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩৪ লাখ ১৫ হাজার ২৯৫ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ২ হাজার ১২৪ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৮ লাখ ২ হাজার ৭৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৩৬৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৪ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯২৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৩ লাখ ৪৬ হাজার ৭৬৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৯০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৪৮ হাজার ৯৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৬৪৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৭ লাখ ৯১ হাজার ৮৮৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৮২৯ জন, মৃত্যু ৭৭৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩২ লাখ ২ হাজার ৭৮৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৮ হাজার ৪৬৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৮৭ হাজার ৯৪০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৯ লাখ ৮০ হাজার ৫০১ জন। মারা গেছেন ৯৮ হাজার ৩৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৬৩৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ২৪৩ জন এবং মৃত্যু ৩০১ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ২৩ হাজার ৯৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪৮ হাজার ৭০০ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৫ হাজার ৪৬১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৫০ জন এবং মৃত্যু ৬০ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৫৭ হাজার ৩১৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৫ হাজার ৬৫৭ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৪৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৬৮ হাজার ৬৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫ হাজার ৭৯১ জন এবং মৃত্যু ২৫৩ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৩৬ হাজার ৫২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৯৩৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৩ হাজার ৫৭৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭১৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৮৬ হাজার ৫৮৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৪৭ হাজার ৫১২ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৩২৮ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৯৫ হাজার ৯২২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ১৪৯ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৯ লাখ ৭৪ হাজার ১১০ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৬৮৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪৭ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ২৮১ জন, মৃত্যু ২১৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ২৮ হাজার ৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৪২৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২১ লাখ ৭ হাজার ৭৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৪৮৭ জন এবং মৃত্যু ৭৬৮ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ৪ হাজার ২০৬ জন। মারা গেছেন ৬৫ হাজার ২৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৬৫ হাজার ৫৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১২৫ জন। মৃত্যু ২৬৯ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৪ লাখ ৯৭ হাজার ৮৮১ জন। মারা গেছেন ৫৭ হাজার ৩৫০ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৩ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ১৩০ জন এবং মৃত্যু ২২৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৬৭ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৪০ জন। মোট মৃত্যু ২ লাখ ৬ হাজার ১৪৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৪৮ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২ হাজার ৩৩ জন।

ইরানে মোট আক্রান্ত ২০ লাখ ২৯ হাজার ৪১২ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৩ হাজার ৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪৭৮ জন এবং মৃত্যু ১৫৫ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ২৩ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৬৭৬ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৩৮১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪১৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৫ হাজার ১০৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ২৮ হাজার ৫১৯ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ২৮৫ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৮০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৫৫ জন এবং মৃত্যু ৩০৭ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৩ হাজার ১৫৩ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৬১৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৪৫ জন, মৃত্যু ৬০ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৭ হাজার ২৯৫ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৮ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬৫ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৩৪৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫ হাজার ৬৫৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৬ হাজার ২৪২ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ২২৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬৭ জন, মৃত্যু ৫৩ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮১ হাজার ৬৩৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৮৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৬২ জন, মৃত্যু ৬৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন