English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ২ হাজার ৭৬ জন

- Advertisements -

আজ শুক্রবার (২৫ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৭ লাখ ৭৫ হাজার ২১৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ২ হাজার ৭৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৪৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ১৬ হাজার ২০২ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ৬৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৫৮৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৩ লাখ ৫৪ হাজার ৮৬৩ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮১ হাজার ৮৩ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৩৬৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৮ হাজার ৬৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩২৯ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৮ লাখ ৭১ হাজার ৯১৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ২৪৮ জন, মৃত্যু ৯৬৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১ লাখ ৩৩ হাজার ৪১৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৯৩ হাজার ৩৩৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯১ লাখ ২০ হাজার ৩৪০ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৭০৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৯ হাজার ২৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৪২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৫ লাখ ১১ হাজার ৭০১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৬৪ হাজার ৩২৯ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৯০৬ জন এবং সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৯০ হাজার ১৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭ জন এবং মৃত্যু ৪৪ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫৩ লাখ ৯৩ হাজার ২৪৮ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৪১৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৫৪ হাজার ৭০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭০৩ জন এবং মৃত্যু ৫৯ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৮৮ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ১৮২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩১ হাজার ৪৬৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ১৫ হাজার ৬১৫ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৮৪ হাজার ৫৭২ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭০৩ জন এবং মৃত্যু ২১ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১০ হাজার ২৫৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৩ লাখ ৫০ হাজার ৫৬৪ জন। মারা গেছেন ৯১ হাজার ৪৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৬৭ হাজার ৬৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৪৬৩ জন এবং মৃত্যু ৪৫২ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৫ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯২৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৩৬২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৬৬ হাজার ২৯ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪০ লাখ ৬০ হাজার ১৩ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৬৩৬ জন এবং সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৬৯ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৯৯৭ জন। মৃত্যু ৬৮৯ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৭৭ হাজার ৫৩৯ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৭৬৬ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৭২ হাজার ২৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫০৭ জন, মৃত্যু ১৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৩ হাজার ৭৭ জন। মোট মৃত্যু ৯১ হাজার ১৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ১৪ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৫৪ জন, মৃত্যু ৩২ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩১ লাখ ৪০ হাজার ১২৯ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৪৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৯৭ হাজার ১০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৩৪ জন এবং মৃত্যু ১৪৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৯ হাজার ৩৩৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৯১৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪৭ জন এবং মৃত্যু ২৪ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৬৩ জন। মোট মৃত্যু ২ লাখ ৩১ হাজার ৮৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৯ হাজার ৮২৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩১ হাজার ৯১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ১৮১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৫৭ হাজার ৭৩২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২০ লাখ ৫৩ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৭৪ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ৯৪৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৬ হাজার ৫০৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪০ হাজার ১৮৬ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ২৮৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৩৭ জন,মৃত্যু ২১৩ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৮ লাখ ৭৭ হাজার ১৪৩ জন। মোট মারা গেছেন ৫৯ হাজার ৪০৬ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৫ হাজার ৮২৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৮ জন, মৃত্যু ১৪৮ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮১ হাজার ৫৮০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৩৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭০০ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৩ হাজার ৬৫০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৮৬৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৮ জন, মৃত্যু ৮১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন