English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১৭ হাজার ১৩ জন,প্রাণ গেছে ১২ হাজার ৭৩১ জনের

- Advertisements -

আজ শনিবার (১২ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ১৪ লাখ ৩৭ হাজার ৩৩০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১৭ হাজার ১৩ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৭৩১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ১ হাজার ১৬৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৯৬ লাখ ৩৬ হাজার ৬৮৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৩৫১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৯২ হাজার ৮৭৮ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৫৯৫ জন বা ০.৫%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৬২ লাখ ৯৫ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৫৩০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ২ হাজার ৭৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৯৫ লাখ ৭ হাজার ৪১৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৩৪ জন। মৃত্যু হয়েছে ৪৪০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৮ লাখ ২৭ হাজার ২৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪২ হাজার ৬৬২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৩ লাখ ২৩ হাজার ৭৯২ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৩৬ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৭৭০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৪৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৯ লাখ ৫৪ হাজার ৭৪৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৯৭ হাজার ৭১১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৫৮৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৫ হাজার ৮৯৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬১৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৯ হাজার ৮৪০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ৫১ হাজার ৩৭২ জন। মারা গেছেন ৫৭ হাজার ৫৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪০৬ জন।মৃত্যু ৪১২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৯ হাজার ৪৫৫ জন। মারা গেছেন ৬৩ হাজার ৫০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৭২ জন এবং মৃত্যু ৪২৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭২৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৩ হাজার ৩৮৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৬১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১০ লাখ ৫২ হাজার ১৬৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ১৭ লাখ ৮০ হাজার ৬৭৩ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৯৭৭ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৪ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ১০৬ জন এবং মৃত্যু ২২৬ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ৪১ হাজার ৪৩৯ জন।মোট মৃত্যু ৪৭ হাজার ৬২৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৩ জন এবং মৃত্যু ২৮০ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৮৯ হাজার ৩২৮ জন। মারা গেছেন ৪০ হাজার ৬০৬ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৪ হাজার ৭৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১১২ জন এবং মৃত্যু ১৭৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ৮ হাজার ৯০৯ জন। মারা গেছেন ৩৮ হাজার ৬৬৯ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৯৮ জন। মৃত্যু ১৮৫ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১২ লাখ ৯৮ হাজার ৭৭৬ জন। মোট মৃত্যু ২১ হাজার ৮২০ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৪২ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৩৪৪ জন,মৃত্যু ৫৮৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ১৭ হাজার ১২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৯৭ জন। মোট মৃত্যু ১ লাখ ১২ হাজার ৩২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭১ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৬ হাজার ১৩০ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১৫ হাজার ২০১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২২ হাজার ১৭৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৮ লাখ ১৫ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১১০ জন এবং মৃত্যু ৫৪৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৯২ হাজার ৪০৭ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৭২৭ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৭ হাজার ৮৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৮৪ জন এবং মৃত্যু ২৩২ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৮০ হাজার ৯৪৩ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৫৪৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১৬ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৩২ জন। মৃত্যু ৪৫ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ৭২ হাজার ২২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫১৪ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৭৫৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৩৪৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৪৫ হাজার ৮৩ জন।মোট মারা গেছেন ২২ হাজার ৯৫২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩১৯ জন,মৃত্যু ২০৫ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৮ হাজার ৩৭৩ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৫ হাজার ২৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩১০ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৫১১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৬ হাজার ৮৮৬ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৬ লাখ ৩৯৭ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৬৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৫৪ জন, মৃত্যু ৮৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন