English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৩ হাজার ৭ জন, সুস্থ হয়েছেন ৮ লাখ ১১ হাজার ৪২৬ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা পরিস্থিতি সত্যি সত্যি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৯ হাজার ৪৩৫ জন, মৃত্যু ২ হাজার ৭৬৪ জনের।

আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৮৪ লাখ ৯৭ হাজার ৬৮৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৩ হাজার ৭ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ১৫৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ৩৩ হাজার ৮৬০ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৬১ লাখ ৩৯ হাজার ৮৮৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ১১ হাজার ৪২৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ১২ হাজার ৫৯৯ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১১ হাজার ৩৪৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৮ লাখ ৭৫ হাজার ৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৪৫৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৬ হাজার ৬১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৫৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৪ লাখ ৭৫ হাজার ৭৮৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৯ হাজার ৪৩৫ জন, মৃত্যু ২ হাজার ৭৬৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৯৭ হাজার ৮৮০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৩৪২ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ৪৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৬৬৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২৭৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৮ লাখ ৭৯ হাজার ৫১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৫ লাখ ৩ হাজার ৯৯৬ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ২৫৬ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৫ হাজার ৭১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৫২ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৭১ হাজার ৩৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮০৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৯৪ হাজার ৬৩৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৬ লাখ ৬৭ হাজার ২৮১ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ৭১১ জনের এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ২১ হাজার ৬৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৭ হাজার ৩১২ জন এবং মৃত্যু ৩৫৩ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬ হাজার ৯৪৬ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৪ জন এবং মৃত্যু ৬ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯৭ হাজার ৬৭২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৭১ হাজার ১১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৪৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ৫৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩০১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৯৮ হাজার ৭৬৩ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৮৮ হাজার ৪৬৯ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৭৩৮ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৮২ হাজার ৮৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫০০ জন, মৃত্যু ৪৯ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৩ লাখ ৭ হাজার ৭৬৯ জন। মোট মৃত্যু ৮২ হাজার ৩৪৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ১০ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৬৮ জন, মৃত্যু ১০৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৮ লাখ ৭৯ হাজার ৬৭৭ জন। মারা গেছেন ৬২ হাজার ৮৭ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৪২ হাজার ৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭৯৩ জন এবং মৃত্যু ৪৪৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ৮৭ হাজার ৩০৩ জন। মারা গেছেন ৭১ হাজার ৭৯৯ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ২ হাজার ৪৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮৩৯ জন। মৃত্যু ৪৪৮ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৬২ হাজার ৩২৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৪৩৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৫৫ হাজার ৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৫১ জন এবং মৃত্যু ২২ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৪ লাখ ১৭ হাজার ২৩০ জন। মোট মৃত্যু ৭০ হাজার ৭০ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯২ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৬ জন এবং মৃত্যু ৪৯৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ২৮ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৫৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১৪ হাজার ৯৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫০ হাজার ৬৮০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৩০ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬২ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৫১৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৯ হাজার ৪৩৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৬৮ হাজার ১৮৬ জন। মোট মৃত্যু ৬০ হাজার ১৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ১৪ হাজার ৯৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬১১ জন এবং মৃত্যু ২৮৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৭ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৪৪ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৭৭০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৭১৫ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ২০ হাজার ২০৬ জন। মোট মৃত্যু ২৯ হাজার ২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮২০ জন, মৃত্যু ২১ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৩৬২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৬ হাজার ৩২০ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ১৮৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪৯ জন, মৃত্যু ৩৮ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৮৮০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৪৮ হাজার ৬২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ১৫০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৬১ হাজার ৬৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩০৬ জন, মৃত্যু ৯৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন