English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৭ লাখ ৫৪ হাজার ৫৫৩ জন

- Advertisements -

আজ শুক্রবার (৯ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৬৩ লাখ ৪৯ হাজার ৫৮৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৫ হাজার ৮১৭ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ২২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ২৬ হাজার ৮৩৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪ লাখ ৯০ হাজার ৩৮৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৭৭৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৭ লাখ ৫৪ হাজার ৫৫৩ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৮১১ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৬ লাখ ৭৬ হাজার ৮৯৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৩৪৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২২ হাজার ২১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৬১ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯২ লাখ ৩ হাজার ৩০৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৫৩৮ জন, মৃত্যু ৯১০ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লাখ ৫২ হাজার ১০৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৫ হাজার ৯৬৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৮০ হাজার ৭২৪ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৭৪৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩০ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৭৩৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৪ লাখ ২২ হাজার ৮৫৪ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৯৯ হাজার ১০৭ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ২৮৪ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৪১ হাজার ৬১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৪২ জন এবং মৃত্যু ২৫ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৭ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৩৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫১ লাখ ৪৩ হাজার ২৫৫ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৬৫ হাজার ৯৪ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৩৩ হাজার ৭৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৭১ জন এবং মৃত্যু ৪৮ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২২ হাজার ৮৯৩ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৩৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৫৫১ জন এবং মৃত্যু ৩৫ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৪৮ হাজার ৮৬৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৬ লাখ ১৩ হাজার ১৯ জন। মারা গেছেন ৯৭ হাজার ৯০৪ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ২৬ হাজার ৬৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ২৫৬ জন এবং মৃত্যু ৪৬৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৪ লাখ ৫০ হাজার ৮৬ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১৫৫ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৭২ হাজার ১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২৭৫ জন। মৃত্যু ৫৭৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৭ হাজার ১০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭৩১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯৭ হাজার ৯০৫ জন।

স্পেনে আক্রান্ত ৩৯ লাখ ১৫ হাজার ৩১৩ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯৯৭ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৩২ হাজার ৮১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩১৭ জন, মৃত্যু ২৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪১ হাজার ৪৫১ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭০১ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩২ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯১০ জন, মৃত্যু ৩৬ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৩ লাখ ২৭ হাজার ৫২৬ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৩৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৮১ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৩৯১ জন এবং মৃত্যু ১৩৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৫৯৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৩৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৩৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩ জন এবং মৃত্যু ১৯ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৫৮ হাজার ৩৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫০৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৪ হাজার ১৯২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৪ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ২৭ হাজার ৫৪১ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ১৭ হাজার ৭৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৩৯১ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৭৬০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৫২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯৪ হাজার ৫৭৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৯ হাজার ৫৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬১৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৫৬০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৫ হাজার ২২৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২১ লাখ ৩৫ হাজার ২৪৬ জন। মোট মারা গেছেন ৬৩ হাজার ৪৯৯ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬২ হাজার ৯০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৯১০ জন, মৃত্যু ৪৬০ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৭৪ হাজার ১৮৬ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ৯০৯ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৯ জন,মৃত্যু ১৬৬ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ১ হাজার ৯১১ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৩১ জন, মৃত্যু ২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৮ হাজার ৮৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৮৯ হাজার ২১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ৭৯২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৫৬ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৫১ জন, মৃত্যু ১৯৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন