English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২২ লাখ ২০ হাজার ৮৬০ জন

- Advertisements -

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৯১ লাখ ৬৯ হাজার ৬০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৫৪ হাজার ৫১০ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৭১৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৭৪ হাজার ৫০৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ২১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৭০ হাজার ৯০৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২২ লাখ ২০ হাজার ৮৬০ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৯ হাজার ২১৯ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৮ লাখ ৪৮ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৪৪৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৩ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৭৪ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৩ লাখ ২৪ হাজার ৩০০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৮৫৪ জন, মৃত্যু ৫৮০ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখ ৮৬ হাজার ৮০৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১২ হাজার ১৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ১ লাখ ৩৬ হাজার ৪৮৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯২ লাখ ৯ হাজার ৭২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ৬৬৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩৭ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৭৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৮ লাখ ৫৮ হাজার ৬৩৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৫৭ হাজার ২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৮২৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ২৭৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৫৭ হাজার ৪৮৩ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ২৯ হাজার ৭২৪ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪১৩ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫২ হাজার ৯২২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ৬ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ১৫১ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৩৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৬৫ হাজার ৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯০৭ জন এবং মৃত্যু ৪৩ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৩৩ হাজার ২০৭ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৫৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪২ হাজার ৩০২ জন এবং মৃত্যু ৪৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৭৪ হাজার ৩১৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ২ হাজার ৬৫৭ জন। মারা গেছেন ১ লাখ ২৫০ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২৬ হাজার ৪০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৬৯৭ জন এবং মৃত্যু ৬১০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৬৫ হাজার ৩৭২ জন। মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৩৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১৭ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৩০ জন। মৃত্যু ৪৯৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭৫ হাজার ৮৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৩১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৬ হাজার ৩১৫ জন।

স্পেনে আক্রান্ত ৪০ লাখ ৪১ হাজার ৪৭৪ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৪৩ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৫৪ হাজার ৭৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৩৯০ জন, মৃত্যু ১০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৬ হাজার ৯১৬ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৮৩১ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৬ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৯ জন, মৃত্যু ৩২ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৪ লাখ ৪০ হাজার ৪০০ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৩৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬৯ হাজার ৯৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৩৭১ জন এবং মৃত্যু ১৮৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৭৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৬০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৬ জন এবং মৃত্যু ৬ জনের।

Advertisements

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ৭০ হাজার ৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ২১০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৯১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ লাখ ৫৭ হাজার ৩৬৩ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ৪ হাজার ৭১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৩৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৫ হাজার ২৭৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১৯ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৬ হাজার ৩১৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪২ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৬৬৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৯ হাজার ৭৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ৩৬ হাজার ৮০৫ জন। মোট মারা গেছেন ৬৫ হাজার ৫৯৫ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭০ হাজার ৫১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৪৮৯ জন, মৃত্যু ৪৫৩ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৮৫ হাজার ৮৮৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩১৬ জন,মৃত্যু ১৪৬ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৫৫ হাজার ১২৬ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪২৬ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৮২৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৯৭ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩৮৩ জন, মৃত্যু ২১০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন