English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩৭ লাখ ৪৪ হাজার ৬৫৯ জন

- Advertisements -

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৬৫ হাজার ৪৬০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২৬ হাজার ১৭৪ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৪৫৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ৫৮ হাজার ৮৬৩ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৩৫ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৩৫৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩৭ লাখ ৪৪ হাজার ৬৫৯ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৩ হাজার ৯০৩ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ১৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৫২২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৬০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৫ লাখ ৬০ হাজার ৮৫৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬০ হাজার ৬৯৪ জন, মৃত্যু ৮৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৮৬ হাজার ৭৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭১ হাজার ৮৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২২ লাখ ৫০ হাজার ৪৪০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৮৬৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৫৫ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৭৩৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৯ লাখ ৫৭ হাজার ৬৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫০ লাখ ৬৭ হাজার ২১৬ জন। মারা গেছেন ৯৯ হাজার ১৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৯৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৩৬ জন এবং মৃত্যু ৩৮৫ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৪৯ হাজার ৭১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩২০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩ হাজার ২৬৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৭৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৭২ হাজার ১৬৫ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৭৩ হাজার ৩৪৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৬৮ জন এবং মৃত্যু ১৩ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৮১ হাজার ৮১২ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৯ লাখ ৩ হাজার ৫৭৩ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ১৮২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৭২ হাজার ৬২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ হাজার ৫৬২ জন এবং মৃত্যু ২৪৩ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৭৯ হাজার ৫৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৮৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৬১২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৪০ হাজার ৫৬৫ জন।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৭০ হাজার ২৫৬ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৫২৫ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ১১ হাজার ২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৪৬ জন এবং মৃত্যু ৬৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩০ লাখ ২১ হাজার ৬৪ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ১১০ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৮৩ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫২৩ জন, মৃত্যু ১৪৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৮৬ হাজার ৬৪৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৪৮১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২১ লাখ ৯৭ হাজার ৭৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৩ জন এবং মৃত্যু ৬১ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ৫২ হাজার ৯৩৭ জন। মারা গেছেন ৬৬ হাজার ১৫৬ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৯৫ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৩৯ জন। মৃত্যু ২৬৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৫ লাখ ৫১ হাজার ৯৯৯ জন। মারা গেছেন ৫৭ হাজার ৯৫৭ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৪৭ হাজার ১২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪৩৭ জন এবং মৃত্যু ১৭৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৮০ হাজার ২১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৯৩ জন। মোট মৃত্যু ২ লাখ ৯ হাজার ৩৩৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১২৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯ হাজার ৯২১ জন।

ইরানে মোট আক্রান্ত ২০ লাখ ৯৩ হাজার ৪৬২ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৭৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৩১১ জন এবং মৃত্যু ২৭৪ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ৬১ হাজার ১০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৫৬ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৩০১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৬ হাজার ২১৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৫৩ হাজার ৩২০ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ২৩০ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ২৪২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬২৬ জন এবং মৃত্যু ৩২৭ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮১ হাজার ১৮৪ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৯১৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৭৬ জন, মৃত্যু ৪৩ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৬ হাজার ২৯৬ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭১ হাজার ৮২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮২৯ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৬৫৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৯ হাজার ৭৯৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৯ হাজার ১১৩ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৩৫৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৫৫ জন, মৃত্যু ৩৪ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৪ হাজার ৩৫৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৮২২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২০১ জন, মৃত্যু ৮৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন