English

26 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মধ্যম মানের আক্রান্ত ২কোটি ২১লাখ ২২হাজার ৩৯৭জন

- Advertisements -

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৯৪ লাখ ৭১ হাজার ২৫৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৬৬ হাজার ৬৬৫ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ১৬১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ২৮ হাজার ১৫৪ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৪৪ লাখ ২৪ হাজার ১৩৪ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৪৯৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২১ লাখ ২২ হাজার ৩৯৭ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৬ হাজার ৫৭২ জন বা ০.৪%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ১১ লাখ ৬৬ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৭৫৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৫ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১১৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার ৪৬২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৭ লাখ ৫৩ হাজার ২৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ২০০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ২১ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৯৫০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১১ লাখ ৬৯ হাজার ৯৩৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ১৮২ জন। মৃত্যু হয়েছে, ৪৫৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২২ লাখ ২০ হাজার ৬৬৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬২ হাজার ৯৬০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৪ লাখ ৭২ হাজার ৪৯৪ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৬ লাখ ৪৪ হাজার ৪২৩ জন। মারা গেছেন ৯৫ হাজার ৬৪০ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৬৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ৯০৭ জন এবং মৃত্যু ৩০৩ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৪৫ হাজার ৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৭৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৮ হাজার ৮৫০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৬৬ হাজার ১৭২ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৪৫ হাজার ৭৮৮ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫২ জন এবং মৃত্যু ৪৩ জনের।সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৪৭ হাজার ৩৫১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৮৪ হাজার ৮৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯০৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৩৪৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৯ লাখ ১৩ হাজার ৪৫ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৩ লাখ ১৭ হাজার ১৮২ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৫৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ১৪ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ৩০২ জন এবং মৃত্যু ১৫২ জনের।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৮৪ হাজার ৩৫৩ জন।মোট মৃত্যু ৭৫ হাজার ৪৫৯ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ৪২ হাজার ৩৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৩৪ জন এবং মৃত্যু ১৫৪ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৮ লাখ ৩০ হাজার ৩৩৫ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ২১ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮২৫ জন, মৃত্যু ২০৬ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৪ লাখ ৬ হাজার ৩৭৭ জন। মারা গেছেন ৬৩ হাজার ৪২২ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৮৫ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৪৬ জন। মৃত্যু ১৬৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ৪৮ হাজার ৮২১ জন। মারা গেছেন ৫৫ হাজার ৮৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ২ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৬ জন এবং মৃত্যু ১২২ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ২১ হাজার ৭১৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৩ হাজার ৪৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬১ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৮৭৪ জন এবং মৃত্যু ৬৫৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৩২ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৮ জন। মোট মৃত্যু ২ লাখ ২ হাজার ৬৩৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৯ হাজার ২৫৬ জন।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৮৫ হাজার ৫৬৪ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৬৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৭ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৩০ জন এবং মৃত্যু ৯৬ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৬ লাখ ৭৪ হাজার ১৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২২৬ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৮২৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ১৩ হাজার ৪৮১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৪৮ হাজার ৮০৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৮ হাজার ৪৫৭ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৩০ জন,মৃত্যু ২০৭ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৮ হাজার ১৫৭ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৮৪৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪২২ জন,মৃত্যু ৫৮ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৪ হাজার ৩১৯ জন।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩২ হাজার ৩৩২ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৪২১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৬৮ জন, মৃত্যু ৮৫ জনের।সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৬ হাজার ৪৬১ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ১১ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৩৭ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৮৫৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১০৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৬ হাজার ৪৬১ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ১১ হাজার ২৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪২ হাজার ৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৫৮ জন, মৃত্যু ৫২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন