English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মধ্যম মানের আক্রান্ত ২কোটি ৬লাখ ৫৪হাজার ৬৩৫জন,গুরুতর অসুস্থ ১লাখ ৭হাজার ২০৫জন

- Advertisements -

আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৫২ লাখ ৮২ হাজার ৭৯৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৪৮ হাজার ৬৪৩ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ১৩০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ৬৮ হাজার ৩৫৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ২৮ লাখ ৫২ হাজার ৬০২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৬ লাখ ৫৪ হাজার ৬৩৫ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭ হাজার ২০৫ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৭৬ লাখ ২৬ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজার ৯৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ১৭ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ২ লাখ ৯১ হাজার ৫৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৭৬২ জন। মৃত্যু হয়েছে ৩৪২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ৭৭ হাজার ৮৩৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৪ হাজার ৮২৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৫ লাখ ২০ হাজার ৪৪ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ১১ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৮৩২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৪ হাজার ৮৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬১ লাখ ৭৭ হাজার ৭০২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৬২ হাজার ৬৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ২১৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৯ হাজার ১৫১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২২ লাখ ২ হাজার ৫৪০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ২৭ হাজার ৩১৬ জন। মারা গেছেন ৫৯ হাজার ৬১৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮১ হাজার ৫০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৫৪ জন।মৃত্যু ২৫৮ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ১৯ লাখ ৫৫ হাজার ৬৮০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৩৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ২১ হাজার ৬০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৫১৫ জন এবং মৃত্যু ২৪৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৬৬০ জন। মারা গেছেন ৬৬ হাজার ৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৩৮৩ জন এবং মৃত্যু ৫৩২ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৬ হাজার ৩৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৩৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৭ হাজার ২২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১২ লাখ ৩ হাজার ৮১৪ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৫ হাজার ৬৩৩ জন।মোট মৃত্যু ৪৮ হাজার ৭৭৭ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮১ জন এবং মৃত্যু ১৮১ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৪ হাজার ৩৭২ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫২ হাজার ৫৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩২৬ জন এবং মৃত্যু ১৬৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ৬৮ হাজার ৭৯৫ জন। মারা গেছেন ৩৯ হাজার ৭৮৭ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৩ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৯৬ জন। মৃত্যু ২২৭ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৪ লাখ ৩৮ হাজার ৪৩৮ জন। মোট মৃত্যু ২৫ হাজার ১৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৪৭ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৯৫১ জন,মৃত্যু ৭২৪ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ৭৭ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৯৭ জন। মোট মৃত্যু ১ লাখ ১৫ হাজার ৭৬৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭০ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৫ হাজার ৬৭৩ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৭১ হাজার ৮৫৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩৪৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৩ হাজার ৩৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৫৩ জন এবং মৃত্যু ৪৩১ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৩৮ হাজার ৫৩০ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ৫১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৫৩ জন এবং মৃত্যু ২১২ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৯১ হাজার ৫১৮ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৯০১ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ২৫ হাজার ৮৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১ জন। মৃত্যু ৪৩ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৩১ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৭ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৯৯৬ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৮ হাজার ৩৫৬ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৯২ হাজার ৮১৩ জন।মোট মারা গেছেন ২৪ হাজার ১১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১২৬ জন,মৃত্যু ১৮৪ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ৩১৩ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ৫২ হাজার ৫২৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৩২১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৭৯ জন, মৃত্যু ৭৫ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৪৩ হাজার ৫০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৫৪ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৩৯০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২৬ হাজার ৯৭৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন