English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১২লাখ ৭৯হাজার ৫৩১জনের,গত ২৪ঘন্টায় প্রাণ গেছে ১০হাজার ২১২জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বুধবার (১১ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ১৮ লাখ ১০ হাজার ১১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৬৬ হাজার ৬২৪ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ২১২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৭৯ হাজার ৫৩১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৮৫৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৭৪১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯৪ হাজার ৯৬৬ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৫ লাখ ৫৯ হাজার ১৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৫৭৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪৫ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৪৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৬ লাখ ১ হাজার ৩৩১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ৫১১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৬ লাখ ৩৫ হাজার ৭৫৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৭ হাজার ৬১৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮০ লাখ ১১ হাজার ৮৪৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ১ হাজার ২৮৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৫১৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ৮৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৮ লাখ ২৯ হাজার ৬৫৯ জন। মারা গেছেন ৪২ হাজার ২০৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩১ হাজার ৯২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ১৮০ জন।মৃত্যু ৮৫৭ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ১৭ হাজার ১০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৭৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩১ হাজার ১৬১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫০ হাজার ৭৪১ জন।
স্পেনে আক্রান্ত ১৪ লাখ ৪৩ হাজার ৯৯৭ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৭৫৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু ৪১১ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৬২ হাজার ৪৭৬ জন। মারা গেছেন ৩৪ হাজার ১৮৩ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৮১ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৭৭ জন এবং মৃত্যু ২৭৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৩৩ হাজার ৭৭৫ জন। মারা গেছেন ৪৯ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৪১২ জন এবং মৃত্যু ৫৩২ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৫৬ হাজার ৬৭৫ জন। মারা গেছেন ৩৩ হাজার ১৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৯ হাজার ২৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬১২ জন। মৃত্যু ১৭৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৯৫ হাজার ৪৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৯৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪২ হাজার ৩৩০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ২৩ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৭২ হাজার ৭৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৬০ জন। মোট মৃত্যু ৯৫ হাজার ২২৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৯৮ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৭৬ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ২৫ হাজার ৪৩১ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৯৯২ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯০৪ জন। মৃত্যু ৪৯ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৪০ হাজার ২৫৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭২৯ জন, মৃত্যু ১০৬ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৯৫১ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৩ হাজার ১৯৪ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৭ লাখ ৫ হাজার ৬৪০ জন। মোট মৃত্যু ১১ হাজার ৮৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪১ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৬৬৮ জন, মৃত্যু ২০৩ জনের।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ৩ হাজার ২৮৮ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ২০২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ৬৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৩৯ জন এবং মৃত্যু ৪৫৩ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৯৩ হাজার ৫৯২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৭৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৩০ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৪৫৪ জন এবং মৃত্যু ৩৩০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২৩ হাজার ৯০৭ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৬১১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৮ জন এবং মৃত্যু ২৩ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৫ হাজার ৩১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৭৭ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৩২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৬৬৫ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৩ হাজার ১৮২ জন। মোট মৃত্যু ১৩ হাজার ২১৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ হাজার ৭৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৯৩ জন, মৃত্যু ১৬১ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৭৯ জন। মোট মৃত্যু ৮ হাজার ৭৫৬ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯১ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ১৪ হাজার ৬৫৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন