English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ২৬ লাখ ৩২ হাজার ৫৪ জন মানুষ বা আক্রান্তের ৩%

- Advertisements -

ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৯৫৫ জন,মৃত্যু ২ হাজার ৩৪৯ জনের। ব্রাজিল নতুন করে হটস্পটের দিকে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৮৬ লাখ ৩৩ হাজার ৩৭৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৭৩ হাজার ৭৭৩ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৯৫৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৬ লাখ ৩২ হাজার ৫৪ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৪২ লাখ ৪০ হাজার ৯৬ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৯০৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৬ লাখ ৭১ হাজার ৪১০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৮৯ হাজার ৮১৫ জন বা ০.৪%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ২ কোটি ৯৮ লাখ ৬২ হাজার ১২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৩৫৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৪২ হাজার ১৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৬১০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬ লাখ ৪০ হাজার ২৭০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৮৪১ জন। মৃত্যু হয়েছে, ১৩৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ৩১১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৫৮ হাজার ২১৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৯ লাখ ৩৫ হাজার ৮০৩ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ১২ লাখ ৫ হাজার ৯৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৯৫৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৭০ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৩৪৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৯৯ লাখ ১৩ হাজার ৭৩৯ জন সুস্থ হয়েছেন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫১ হাজার ৫৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯০ হাজার ২৭৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৪৫ হাজার ৫২৭ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৪ হাজার ৯২৪ জন। মারা গেছেন ১ লাখ ২৪ হাজার ৯৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯২৬ জন এবং মৃত্যু ১৯০ জনের।সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৪৮ হাজার ৪৮৯ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩৯ লাখ ৬৩ হাজার ১৬৫ জন। মারা গেছেন ৮৯ হাজার ৫৬৫ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৩০৩ জন।মৃত্যু ২৬৪ জনের।

স্পেনে আক্রান্ত ৩১ লাখ ৭৮ হাজার ৪৪২ জন।মোট মৃত্যু ৭১ হাজার ৯৬১ জন আর সেরে উঠেছে ২৮ লাখ ২৩ হাজার ৪৩৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৭২ জন এবং মৃত্যু ২৩৪ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ২৩ হাজার ৩৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪০৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৮১১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৩৫ হাজার ৪৮৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২৮ লাখ ২১ হাজার ৯৪৩ জন। মোট মৃত্যু ২৯ হাজার ২২৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪৯ হাজার ৮৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৫৬ জন এবং মৃত্যু ৬৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৫ লাখ ৩২ হাজার ৮৫৫ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ২৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ২৮ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৪৬ জন, মৃত্যু ২৯৫ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২২ লাখ ৮৫ হাজার ৯৬০ জন। মারা গেছেন ৬০ হাজার ৭৭৩ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৭ হাজার ৪৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮৮ জন। মৃত্যু ৯৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২১ লাখ ৬৯ হাজার ৬৯৪ জন। মারা গেছেন ৫৩ হাজার ৩৫৯ জন এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৯৩ জন এবং মৃত্যু ১০৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২১ লাখ ৩৭ হাজার ৮৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪০৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৭৮৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৬৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮১ হাজার ৩৩৬ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ২৮ হাজার ৩১৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৯৯৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭ হাজার ৯০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৬০ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৭ লাখ ১৫ হাজার ১৬২ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৯২৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৪ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬০৩ জন এবং মৃত্যু ৬১ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৪ হাজার ১৭৪ জন।মোট মারা গেছেন ৫১ হাজার ১৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৭৭ জন,মৃত্যু ১০৯ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৫ হাজার ৯৭৯ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৪ লাখ ১৬ হাজার ৪৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৭৭ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৪২৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৯ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪ হাজার ৯১৬ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৩ লাখ ৯৮ হাজার ৫৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৩৩ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৯৩২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ লাখ ১৬ হাজার ৪৩৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৩ লাখ ৮৭ হাজার ৪৫৭ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৩২৩ জন।আর সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৪ হাজার ৬২৩ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৩৪ জন,মৃত্যু ১৬০ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৩ লাখ ৫১ হাজার ১৯৫ জন। মোট মৃত্যু ২২ হাজার ৩৮৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৯৬ জন, মৃত্যু ১০৫ জনের।সুস্থ হয়েছেন ১১ লাখ ৬৪ হাজার ৯৯৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৫৩ হাজার ১০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৪৯৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৬ হাজার ৬১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৮ জন , মৃত্যু ৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন