English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ২৯ লাখ ৪৯ হাজার ৪০৮ জন মানুষ বা আক্রান্তের ৩%

- Advertisements -

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯১৪ জন, মৃত্যু ৯০৪ জনের।

আজ সোমবার (১২ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৬৬ লাখ ৩৯ হাজার ২৮৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২২ হাজার ৯৮৩ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ১৭৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ৪৯ হাজার ৪০৮ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৯৮ লাখ ৭৮ হাজার ৬৭৭ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৯ হাজার ৫৫৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩৭ লাখ ৭ হাজার ৭৬৪ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৩ হাজার ৪৩৭ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৮৬৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৭৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার ৫২২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯১৪ জন, মৃত্যু ৯০৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭০ হাজার ২০৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২১ লাখ ৫৩ হাজার ৭১৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৩৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৫৩ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৮২৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৮ লাখ ৮০ হাজার ৮০৩ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫০ লাখ ৫৮ হাজার ৬৮০ জন। মারা গেছেন ৯৮ হাজার ৭৫০ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭৮৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু ১৭৬ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৪১ হাজার ৩৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭০২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২ হাজার ৯৮৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৬৫ হাজার ৫০৯ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৯ হাজার ৭৭৫ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩০ জন এবং মৃত্যু ৭ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৭২ হাজার ২৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৮ লাখ ৪৯ হাজার ১১ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৯৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৩১ হাজার ৪১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০ হাজার ৬৭৮ জন এবং মৃত্যু ২৩৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৬৯ হাজার ৮১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭৮৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ২৫৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ২২ হাজার ৫৫৫ জন।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৪৭ হাজার ৫১২ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৩২৮ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৯৫ হাজার ৯২২ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩০ লাখ ৯ হাজার ৫৪১ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৯৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৭১ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৩৮ জন, মৃত্যু ১০৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৭৪ হাজার ৬৩১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৪২১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২১ লাখ ৭১ হাজার ৩০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৭০৩ জন এবং মৃত্যু ২৪৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ৩৬ হাজার ১৯৮ জন। মারা গেছেন ৬৫ হাজার ৮৮৯ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৮৩ হাজার ৭৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৪৮৩ জন। মৃত্যু ২৮১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৫ লাখ ৩২ হাজার ৫৬২ জন। মারা গেছেন ৫৭ হাজার ৭৭৯ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৩৩ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ২৬২ জন এবং মৃত্যু ১৩২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৭৮ হাজার ৪২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৫৬ জন। মোট মৃত্যু ২ লাখ ৯ হাজার ২১২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭ হাজার ৬৭৬ জন।

ইরানে মোট আক্রান্ত ২০ লাখ ৭০ হাজার ১৪১ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৪৯০ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ১০ হাজার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৩ জন এবং মৃত্যু ২৫৮ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ৫৩ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১১২ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ১৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ১০ হাজার ৮৬০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৪৭ হাজার ৬৯৬ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৯০৩ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৬ হাজার ৫৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯২৭ জন এবং মৃত্যু ২৩৪ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮০ হাজার ১৮৯ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৮০৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৯৮ জন, মৃত্যু ৩৭ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৯ হাজার ৫২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৬ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১২৭ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৫৩০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৪ হাজার ৫০৭ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৮ হাজার ৪৫৮ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৩২২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩১ জন, মৃত্যু ৬৬ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৩ হাজার ২৯৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৩৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৭৬ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮১৯ জন, মৃত্যু ৭৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন