English

33 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩০ লাখ ৭১ হাজার ৭৯১ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্তে মহামারী ধারণ করেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৫ হাজার ৮০২ জন, মৃত্যু ২ হাজার ১০২ জনের।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৪৪ লাখ ৫৪ হাজার ২১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৯৭ হাজার ৮৮৮ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ১০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ৭১ হাজার ৭৯১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ২৬ লাখ ৪০ হাজার ৫১৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৮ হাজার ৭১৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৬ লাখ ৩২ হাজার ১৫ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৯ হাজার ৮৯০ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ২৬ লাখ ২ হাজার ৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ৫৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৩ হাজার ৩৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৭৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫১ লাখ ৭৭ হাজার ৪৩৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৫ হাজার ৮০২ জন, মৃত্যু ২ হাজার ১০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮৪ হাজার ৬৭২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ৪০৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ২২ হাজার ৭৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ৯১০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৮১ হাজার ৬৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ১৫৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৬ লাখ ৪৬ হাজার ১৩২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৩ লাখ ৭৪ হাজার ২৮৮ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ৮৮১ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ১৮ হাজার ৬০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৯৬৮ জন এবং মৃত্যু ৩১৩ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ২৭ হাজার ১২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৭১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৭০৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫২ হাজার ৮৭৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৪ লাখ ৪৬ হাজার ৫৯১ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৯৭৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৪৪ হাজার ৩৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬১ হাজার ৯৬৭ জন এবং মৃত্যু ৩৬২ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৯৫ হাজার ৭০৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৩২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৯৬ জন এবং মৃত্যু ২২ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৬৬ হাজার ৭৩৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৪ হাজার ৮৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৪৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৭ হাজার ৯৯৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ১১ হাজার ২৬৭ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৪৬ হাজার ৭২ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৩৬৪ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৫১ হাজার ৫৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৩২ জন এবং মৃত্যু ১৪৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩২ লাখ ৮ হাজার ৬৭২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৩৮২ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ২৪ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮৬২ জন, মৃত্যু ২৯৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৭ লাখ ৬৯ হাজার ৫৫২ জন। মারা গেছেন ৬০ হাজার ৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ২৪ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৯৩২ জন এবং মৃত্যু ২৯১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ১৮ হাজার ৪৯৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ হাজার ৪৭৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৬৬ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯২৬ জন এবং মৃত্যু ৭৪০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ১ হাজার ৩১৩ জন। মারা গেছেন ৬৯ হাজার ৫৯৬ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ২১ হাজার ৯৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২১২ জন। মৃত্যু ৪১৯ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৩ লাখ ১১ হাজার ৮১৩ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৯১৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৩ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮৮৬ জন এবং মৃত্যু ৩৮৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ১১ হাজার ১৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ২ লাখ ১৩ হাজার ৪৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৬ হাজার ৩৭৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৭৪ হাজার ১১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৬২ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৭৯৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৪৭২ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ২৬ হাজার ৮০৬ জন। মোট মৃত্যু ৫৮ হাজার ২৬১ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৩ হাজার ৪১১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭১৮ জন এবং মৃত্যু ৩০৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ২০ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭২০ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৩০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৫ হাজার ৪৫৬ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৯ হাজার ৮৬১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৭১১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৮৭ জন, মৃত্যু ২৮ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৭৭৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৯ হাজার ৯৪৫ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৯৪০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৯ জন, মৃত্যু ৫৩ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৫ হাজার ৮৬৪ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩২ হাজার ৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৮৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৮০ জন, মৃত্যু ৯৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন