English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩৯ লাখ ৩২ হাজার ৭৬৮ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

আজ রোববার (২৭ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৫ লাখ ৫০ হাজার ২৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬৪ হাজার ১২ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৫৪১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৩২ হাজার ৭৬৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৬০ লাখ ৭৪ হাজার ৫৪৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ২ হাজার ৩০৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ৬১ হাজার ৯৬৬ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৭৪৭ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৪ লাখ ৯০ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৮৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৯ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৫০ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৯ লাখ ১২ হাজার ৯০৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৮৫১ জন, মৃত্যু ১ হাজার ২৫৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২ লাখ ৩২ হাজার ৩২০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৯৫ হাজার ৭৮০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯২ লাখ ৪৩ হাজার ৩৩৫ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ১৩৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ১২ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৪৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৫ লাখ ৮২ হাজার ৫৩ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৬৮ হাজার ৪৪৩ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৯৫১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ১ হাজার ৮১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১২৮ জন এবং মৃত্যু ১২ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৩০ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৬৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৬৮৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬১৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৪৩ হাজার ৯৮৬ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৪ হাজার ১৪৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৫২৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৬৯ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬৬ জন এবং মৃত্যু ৫১ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৭ হাজার ৮১১ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৭০ জন এবং মৃত্যু ২৩ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১৪ হাজার ১২৫ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৩ লাখ ৯৩ হাজার ১৪২ জন। মারা গেছেন ৯২ হাজার ৩১৭ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ১০ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৫৫৫ জন এবং মৃত্যু ৩৩৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৭ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৩৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৪৫৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭২ হাজার ৯৯ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪১ লাখ ২৬ হাজার ৩৪০ জন। মারা গেছেন ১ লাখ ৪ হাজার ১৪ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ২৯ হাজার ৪৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৫৯৪ জন। মৃত্যু ৬৯৩ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৮২ হাজার ৪৬৩ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৭৭৯ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৭৫ হাজার ৮৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯২৪ জন, মৃত্যু ১৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৩ হাজার ৭৪৯ জন। মোট মৃত্যু ৯১ হাজার ২৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ১৮ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪ জন, মৃত্যু ৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩১ লাখ ৫৭ হাজার ৯৮৩ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৭১১ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ২২ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৪ জন এবং মৃত্যু ১২৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৯ হাজার ৫৬৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৯৭৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ৩৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০০ জন এবং মৃত্যু ২১ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৯৮ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৭০ জন। মোট মৃত্যু ২ লাখ ৩২ হাজার ৩৪৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭৮ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ৪৫৯ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৩ হাজার ৫৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৫৬ জন। মোট মৃত্যু ৫২ হাজার ২৬৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬১ হাজার ৯৭২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২০ লাখ ৯৩ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৯৫ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ৭২৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪২ হাজার ৪৫৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪৩ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬ জন,মৃত্যু ১৬১ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৯ লাখ ১৩ হাজার ৮৬১ জন। মোট মারা গেছেন ৫৯ হাজার ৭৭৮ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ২ হাজার ৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৯৫৬ জন, মৃত্যু ১৫৭ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮২ হাজার ৭৭৩ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫২ জন, মৃত্যু ০ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৯ হাজার ৭২৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৮৩ হাজার ১৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৩৪ জন, মৃত্যু ৭৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন