English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন ৩কোটি ৭৮লাখ ৬৮হাজার ৭৭৩জন,গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩লাখ ৪৬হাজার ৯০৫জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (১৫ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৪৩ লাখ ২৮ হাজার ২৬৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৮১ হাজার ৫৬০ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৮৬৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ১৮ হাজার ২৭৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৭৮ লাখ ৬৮ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ৯০৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫০ লাখ ৪৩ হাজার ৬৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯৮ হাজার ১৫৪ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ১২ লাখ ২৬ হাজার ৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৮১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫১ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৬০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৮ লাখ ৯১ হাজার ১৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৬৫৯ জন। মৃত্যু হয়েছে ৪৪৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ১৪ হাজার ৯০২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৯ হাজার ৬৭৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮২ লাখ ৩ হাজার ৭৩৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৪৮ হাজার ৯৫৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৪৬৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭২৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫২ লাখ ৯১ হাজার ৫১১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৯ লাখ ৫৪ হাজার ৫৯৯ জন। মারা গেছেন ৪৪ হাজার ২৪৬ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৯৫ জন। মৃত্যু ৩৫৪ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৩ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৭০২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩২ হাজার ৮৩৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৫ হাজার ৫২৯ জন।
স্পেনে আক্রান্ত ১৪ লাখ ৯২ হাজার ৬০৮ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৭৬৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪৪ হাজার ৩৫৬ জন। মারা গেছেন ৫১ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৮৬০ জন এবং মৃত্যু ৪৬২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৪ হাজার ৮৪৬ জন। মারা গেছেন ৩৫ হাজার ৩০৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ১৯ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৬৮ জন এবং মৃত্যু ৪৬২ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৯১ হাজার ৪ জন। মারা গেছেন ৩৩ হাজার ৮২৯ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৭ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩০৭ জন। মৃত্যু ১৬০ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৪৪ হাজার ৫৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৭ হাজার ২৫৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৪ হাজার ৬৮৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৩৪ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৯৭ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৫৮ জন। মোট মৃত্যু ৯৭ হাজার ৬২৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬৮ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৪১ হাজার ৩৪০ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৩৪ হাজার ৮৯৯ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ১৭৭ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৬১ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪৯ জন। মৃত্যু ৭১ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৭ লাখ ৭৮ হাজার ৮৯৯ জন। মোট মৃত্যু ১২ হাজার ৬১৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭৭ জন,মৃত্যু ১১৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ৪৯ হাজার ৫২৫ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ৭৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২০৩ জন এবং মৃত্যু ৪৫২ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৪৯ হাজার ১৮২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৩৭ জন, মৃত্যু ৫৩ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ২০৬ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৩ হাজার ২৬১ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ১১৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮২ হাজার ২১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৫৭১ জন এবং মৃত্যু ৫৪৮ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ৬৭৬ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৭৭৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৫ হাজার ২৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু ৩৯ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ২৫ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫২৪ জন। মোট মৃত্যু ৯ হাজার ৫০৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯১ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৮১১ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ২৫ হাজার ১২ জন। মোট মৃত্যু ১৪ হাজার ১০৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬১৯ জন,মৃত্যু ২১৫ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ১৬ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪১৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ৬২৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৪ হাজার ২২৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন