English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৭৪৬ জন

- Advertisements -

আজ শুক্রবার (১ জানুয়ারী) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৩৮ লাখ ৯ হাজার ৭০৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৪৬ হাজার ৬৭২ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৬৭২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৮ লাখ ২৫ হাজার ৭৮০ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৭৪৬ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ২১৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৭৯১ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৩৮৮ জন বা ০.৫%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ কোটি ৪ লাখ ৪৫ হাজার ৬৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২৮ হাজার ৪১৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৫৪ হাজার ২১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ২১ লাখ ২৫ হাজার ৮০৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৪৬ জন। মৃত্যু হয়েছে ২৪৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৩২৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৯ হাজার ১৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৮ লাখ ৮১ হাজার ৭৮৬ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৭৫ হাজার ৯৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯৪ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৩৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৭ লাখ ৪৭ হাজার ৬৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৫৯ হাজার ২৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৭৪৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৭ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৫৪ হাজার ৩৪০ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ২৬ লাখ ২০ হাজার ৪২৫ জন। মারা গেছেন ৬৪ হাজার ৬৩২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৯২৭ জন।মৃত্যু ২৫১ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৮৮ হাজার ৭৮০ জন। মারা গেছেন ৭৩ হাজার ৫১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫ হাজার ৮৯২ জন এবং মৃত্যু ৯৬৪ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ২২ লাখ ৮ হাজার ৬৫২ জন। মোট মৃত্যু ২০ হাজার ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩৮০ জন এবং মৃত্যু ২৩৯ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৭ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৪৭৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৪ হাজার ১৫৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৩ হাজার ১১১ জন।

স্পেনে আক্রান্ত ১৯ লাখ ৩৬ হাজার ৭১৮ জন।মোট মৃত্যু ৫০ হাজার ৮৩৭ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৬০৩ জন এবং মৃত্যু ১৪৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ১৭ লাখ ৪৩ হাজার ৪১৮ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ১০৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৮ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৩০৫ জন,মৃত্যু ৬১৮ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১৬ লাখ ৪২ হাজার ৭৭৫ জন। মারা গেছেন ৪৩ হাজার ২১৩ জন এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮ হাজার ৪১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩১৪ জন। মৃত্যু ৩০৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৬ লাখ ২৫ হাজার ৫১৪ জন। মারা গেছেন ৪৩ হাজার ২৪৫ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৬ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৮৬ জন এবং মৃত্যু ৮২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১৪ লাখ ১৩ হাজার ৯৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪০৬ জন। মোট মৃত্যু ১ লাখ ২৪ হাজার ৮৯৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫২ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৬৬ হাজার ৭৭১ জন।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৯৪ হাজার ৮৭৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৫৫৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ ৩৬ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৯৭ জন এবং মৃত্যু ৫৩২ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ১২ লাখ ২৫ হাজার ১৪২ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ২২৩ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৯০ জন এবং মৃত্যু ১২৮ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১০ লাখ ৫৭ হাজার ১৬১ জন।মোট মারা গেছেন ২৮ হাজার ৪৬৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার জন,মৃত্যু ৪৩৬ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৯ হাজার ৬৭১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ৫৫ হাজার ৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬৯৯ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৫৩৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৯ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৯৯৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ১৫ হাজার ১৩৭ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৬৮০ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৩ হাজার ১৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫২৩ জন। মৃত্যু ৫৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৯৬ হাজার ৯৮১ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৩২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬৮১ জন, মৃত্যু ১০৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ৪৩ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৪ জন। মোট মৃত্যু ২২ হাজার ১৩৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ১১ হাজার ৯৭ জন।

এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ১৩ হাজার ৫১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৭ হাজার ৪৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৪ জন, মৃত্যু ২৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন