English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ঘন্টায় করোনায় প্রাণ গেছে ১৩হাজার ৭৩৫জনের,গুরুতর অসুস্থ ১লাখ ৭হাজার ১৫৭জন

- Advertisements -

আজ বুধবার (১৬ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৩৮ লাখ ৬ হাজার ৫৮৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ১৬ হাজার ১৫৬ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৭৩৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ৪১ হাজার ৬৩৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ২২৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২ লাখ ৪১ হাজার ৩৮৪ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭ হাজার ১৫৭ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৭১ লাখ ৪৩ হাজার ৯৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ১১ হাজার ৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৮১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৭ হাজার ৯৫৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৪০১ জন। মৃত্যু হয়েছে ৩৮৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ৩২ হাজার ৯০৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৪ হাজার ১৩০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৪ লাখ ৫৫ হাজার ৭৯৩ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ৭৪ হাজার ২৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৮৪৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮২ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯০৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬০ লাখ ৬৭ হাজার ৮৬২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৭ হাজার ৯৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৬৮৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৭ হাজার ৯৬৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২১ লাখ ৪৯ হাজার ৬১০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। মারা গেছেন ৫৯ হাজার ৭২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৩২ জন।মৃত্যু ৪২৮ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ১৮ লাখ ৯৮ হাজার ৪৪৭ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬১ হাজার ১৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ১০২ জন এবং মৃত্যু ২৩৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৮ হাজার ১১৬ জন। মারা গেছেন ৬৪ হাজার ৯০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪৫০ জন এবং মৃত্যু ৫০৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭০ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৪৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৫ হাজার ৮৫৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৪৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১১ লাখ ৩৭ হাজার ৪১৬ জন।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ৭১ হাজার ৪৮৮ জন।মোট মৃত্যু ৪৮ হাজার ৪০১ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৫২ জন এবং মৃত্যু ৩৮৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ১০ হাজার ২০৩ জন। মারা গেছেন ৪১ হাজার ২০৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৪ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৮১ জন এবং মৃত্যু ১৬৩ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ৪৪ হাজার ৬৪৬ জন। মারা গেছেন ৩৯ হাজার ৩৫৬ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৮ হাজার ৪৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৩০ জন। মৃত্যু ১৬১ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৩ লাখ ৭৮ হাজার ৫১৮ জন। মোট মৃত্যু ২৩ হাজার ৬৯২ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৩ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৩৭৭ জন,মৃত্যু ৮০৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ৫৫ হাজার ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৩০ জন। মোট মৃত্যু ১ লাখ ১৪ হাজার ২৯৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ২৭ হাজার ৭৫৪ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৪৭ হাজার ৪৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ হাজার ৩০৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৯ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯০৭ জন এবং মৃত্যু ৩৪৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ২৩ হাজার ৪৭৪ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৬৭০ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ২৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭০৪ জন এবং মৃত্যু ২২৩ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৮৭ হাজার ৬৭৫ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৮১৭ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ২২ হাজার ৩১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৫ জন। মৃত্যু ৬৩ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৯ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪১৬ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৪৮০ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৮৬৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৭৩ হাজার ৬৭৯ জন।মোট মারা গেছেন ২৩ হাজার ৬৬১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৫২ জন,মৃত্যু ২১০ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৪ হাজার ৯৭৭ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ২৯ হাজার ৪২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১২০ জন। মোট মৃত্যু ১৯ হাজার ১১১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১৬ হাজার ৬৫৬ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ২৮ হাজার ৫৭৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৬৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৩৩ জন, মৃত্যু ৮৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন