English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৬ লাখ ৪০ হাজার ৪৩৬ জন

- Advertisements -

আজ সোমবার (১০ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৮৯ লাখ ৭৯ হাজার ৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৪০ হাজার ৪৩৬ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৭৮৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৬ হাজার ৭২৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৬৫ লাখ ১০ হাজার ৮২৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৩১ হাজার ৩৪৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯০ লাখ ৪৪ হাজার ৩৮৮ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭ হাজার ১২৪ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ২০০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৪১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৪ লাখ ৩৯ হাজার ৭১২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৬ হাজার ৪৯৯ জন, মৃত্যু ৩ হাজার ৭৪৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৬৫ হাজার ২৬৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ১৬২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ৪১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৩৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৭ লাখ ১৪ হাজার ১৩৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৭৭ হাজার ৮৭ জন। মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৩৯২ জন এবং সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৭৪ হাজার ২২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১২৮ জন এবং মৃত্যু ১১৫ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ৩১ হাজার ৩৩২ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪৭ লাখ ১৬ হাজার ৯১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৯১ জন এবং মৃত্যু ২৮৩ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৮০ হাজার ২৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪১৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৯৬ হাজার ১৩২ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩৪ হাজার ৮৬০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭০ জন এবং মৃত্যু ২ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪৮ হাজার ২১১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ১১ হাজার ২১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৯২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪ হাজার ৫২৩ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৬৭ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৭৯২ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৪৮ হাজার ১০ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ২৭ হাজার ৫৪০ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৩৭১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫৯ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৯০ জন, মৃত্যু ১১৯ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩১ লাখ ৪৭ হাজার ৭৪০ জন। মারা গেছেন ৬৭ হাজার ৩২৫ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ১৭ হাজার ১৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৮২ জন এবং মৃত্যু ২৮৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ২ হাজার ৭৫৮ জন। মারা গেছেন ৭৭ হাজার ৮৫৪ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ১৯ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২২২ জন। মৃত্যু ৪৯৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৩৩ হাজার ৫২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭০ হাজার ১২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৬৯ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৫২ জন এবং মৃত্যু ১৪৭ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৬ লাখ ৫৪ হাজার ৮১১ জন। মোট মৃত্যু ৭৪ হাজার ৯১০ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৯ হাজার ৭০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১৪১ জন এবং মৃত্যু ৩৮৬ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৬৪ হাজার ৬১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৪৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১৮ হাজার ৯২৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৪ হাজার ৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ১৯ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৭২ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৩৯৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫৯ হাজার ৭৫১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৫০ হাজার ২৯০ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ১০৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৩৪ জন এবং মৃত্যু ২৭৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ১৩ হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯২২ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ১২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৮ হাজার ২৭৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৫ হাজার ৬১ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬৬৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭১৭ জন, মৃত্যু ১০ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ৪৪৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৬ হাজার ৫৯৫ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৭৩৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭৮ জন, মৃত্যু ১১ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ২৫৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৯৩৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১০ হাজার ১৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৮৬ জন, মৃত্যু ৫৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন