English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেছে ১৪ হাজার ৯৭২ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বুধবার (৩০ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৩ লাখ ২৬ হাজার ২৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৫৪ হাজার ১৭৮ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৯৭২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৯৬ হাজার ৪৭৭ জন মানুষ বা ৩%।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৮৩ লাখ ৩৭ হাজার ৩৭৮ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৯ হাজার ১১৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৫০৯ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৮৮৮ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৮৬০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৪৬ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১৮ লাখ ৪৪ হাজার ৪৭২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৫২৯ জন। মৃত্যু হয়েছে ২৮৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ৪৫ হাজার ৩২৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৮ হাজার ৪৭৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৮ লাখ ৩৩ হাজার ৩৩৯ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৬৪ হাজার ১১৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ২২৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯২ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৭৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৬ লাখ ৪৭ হাজার ৫৩৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৫ হাজার ৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৫ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৯৬ হাজার ১৮৩ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৫ লাখ ৭৪ হাজার ৪১ জন। মারা গেছেন ৬৪ হাজার ৭৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯১ হাজার ৮০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩৯৫ জন।মৃত্যু ৪৬৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৮২ হাজার ৮৬৫ জন। মারা গেছেন ৭১ হাজার ৫৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৩ হাজার ১৩৫ জন এবং মৃত্যু ৪১৪ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২১ লাখ ৭৮ হাজার ৫৮০ জন। মোট মৃত্যু ২০ হাজার ৩৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৮ হাজার ৪৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮০৫ জন এবং মৃত্যু ২৫৩ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৬৭ হাজার ৪৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২১২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৩ হাজার ২৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৫ হাজার ৭৩০ জন।
স্পেনে আক্রান্ত ১৯ লাখ ৬ হাজার ৫৭ জন।মোট মৃত্যু ৫০ হাজার ৪৪২ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৮৫ জন এবং মৃত্যু ৩২০ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৬ হাজার ১৫৪ জন। মোট মৃত্যু ৩২ হাজার ১১১ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৭ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৬০ জন,মৃত্যু ৯৩৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৬ লাখ ১৪ হাজার ৮২২ জন। মারা গেছেন ৪২ হাজার ৬২০ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৩ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৫ জন। মৃত্যু ২৪৬ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৬ লাখ ২ হাজার ১৬৩ জন। মারা গেছেন ৪৩ হাজার ১৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ২০ হাজার ৮৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৫০ জন এবং মৃত্যু ১৫০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ৮৯ হাজার ৪৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৯৬ জন। মোট মৃত্যু ১ লাখ ২২ হাজার ৮৫৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪২৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৪৮ হাজার ৫৩৯ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৬৮ হাজার ৬৪৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৪৫৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ ১৪ হাজার ৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯১৪ জন এবং মৃত্যু ৩০৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ১২ লাখ ১২ হাজার ৪৮১ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৯৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১০৮ জন এবং মৃত্যু ১৩২ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ৩৭ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৮৮ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৮১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩২ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৮১ হাজার ৮৩৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১০ লাখ ২১ হাজার ৪৫১ জন।মোট মারা গেছেন ২৭ হাজার ৫৬৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৮০ জন,মৃত্যু ৪৯৭ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ৪৫৬ জন।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ১০ হাজার ৪৯৬ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৫৭৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৯ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮৮ জন। মৃত্যু ৪৯ জনের।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৭৭ হাজার ৯০২ জন। মোট মৃত্যু ১১ হাজার ২১২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫০২ জন, মৃত্যু ১৭০ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ২৭ হাজার ১২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯০৩ জন। মোট মৃত্যু ২১ হাজার ৭০৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৬ হাজার ৭৮৩ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ১১ হাজার ২৬১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫০৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৪ হাজার ৫৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৮১ জন, মৃত্যু ৩০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন