English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৮৯৬ জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (৫ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৯৭৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬৫ হাজার ৮৯২ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৮৪৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৪১ হাজার ৮২৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৬৬ লাখ ২৩ হাজার ৩৭৫ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৮৯৬ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৬ লাখ ৬৭ হাজার ৪০৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৬ হাজার ৫০৯ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৬ লাখ ৩৬ হাজার ৯১২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৪ হাজার ৬১১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৩২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৮ লাখ ৪৯ হাজার ৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৭৬৭ জন।মৃত্যু হয়েছে ৯০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ২৩ হাজার ১৮০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২ হাজার ৭১৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৮৩ হাজার ৪৫৩ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ১৫ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৩৭৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৬৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪২ লাখ ৬৩ হাজার ২০৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ১৫ হাজার ১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৯৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ৩৫৮ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০৭ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৯ হাজার ১৪৩ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ৫৫ হাজার ৫২ জন। মারা গেছেন ২৬ হাজার ৭১২ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৬৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯০৫ জন।মৃত্যু ১৫৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ২৮ হাজার ১৬৯ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৭৪২ জন।আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৬ হাজার ২২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৮৪ জন।মৃত্যু ৭৭ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ১০ হাজার ৮০৭ জন।মোট মৃত্যু ৩২ হাজার ৮৬ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ৯৮ হাজার ৭৮৬ জন। মারা গেছেন ২১ হাজার ১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৬৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু ২২৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৫৭ হাজার ৯৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৬৩ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৮৮০ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৮৮ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪৫ হাজার ৫৩০ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৮১ হাজার ২৮৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৩ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৯৭৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৭৮১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৬ লাখ ১৯ হাজার ১৯০ জন। মারা গেছেন ৩২ হাজার ২৩০ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৭ হাজার ৭৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৬৫ জন।মৃত্যু ৩২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২ হাজার ৯৭৮ জন। মারা গেছেন ৪২ হাজার ৩৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৮২ জন এবং মৃত্যু ৩৪ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭০ হাজার ১৭৯ জন। মোট মৃত্যু ১২ হাজার ৯৭৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭০৮ জন এবং মৃত্যু ৬০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৭১ হাজার ৭৭২ জন।মোট মৃত্যু ২৬ হাজার ৯৫৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৯৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু ২১১ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৭৯ হাজার ১৪১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২১০ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৯৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭ হাজার ৪৮২ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৮ হাজার ৬৯০ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৪৮ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৬৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১২৫ জন এবং মৃত্যু ২৩ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৩৮৭ জন।মোট মৃত্যু ৪ হাজার ৮৭৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২১ হাজার ৪৮৫ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২৪ হাজার ৪৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪২৯ জন।মোট মৃত্যু ৮ হাজার ৪৪১ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৫০ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ৩২৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৭৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৯৮৬ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৯১৪ জন।
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ২২ হাজার ৪৯৭ জন। মোট মৃত্যু ৫ হাজার ৭৭৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৭৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন