English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে করোনায় মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ৩২৬ জন

- Advertisements -

মহামারী করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারতের অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৩০৬ জন, মৃত্যু ১ হাজার ৬২৫ জনের।

আজ সোমবার (১৯ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ২০ লাখ ২৫ হাজার ৪৪৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৯ হাজার ৪৩৭ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৪১৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ৩৩ হাজার ৩২৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৫ লাখ ৩২ হাজার ২০৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৯ হাজার ৪৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ৩২৬ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭ হাজার ৪৩৯ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ১৭৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮১ হাজার ৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩১০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৯ লাখ ৬১ হাজার ২২৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৩০৬ জন, মৃত্যু ১ হাজার ৬২৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭৮ হাজার ৭৯৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৪৮ হাজার ৮৪৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৭১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯৩৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭৩ হাজার ৪৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৫৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৫৯৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫২ লাখ ৮৯ হাজার ৫২৬ জন। মারা গেছেন ১ লাখ ৭৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৬ হাজার ৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৩৪৪ জন এবং মৃত্যু ১৪০ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ২ হাজার ১০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৩২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৫৮২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২৬ হাজার ৭৮০ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮৭ হাজার ৮২০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ২৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৮২ জন এবং মৃত্যু ১০ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫০ হাজার ৫৬৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪২ লাখ ৬৮ হাজার ৪৪৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৯২৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৮৭ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫ হাজার ৮০২ জন এবং মৃত্যু ৩১৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৭০ হাজার ১৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬৯৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৬ হাজার ৯২৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ৪৮ হাজার ৫৯৩ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৭ হাজার ২৮৩ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৯৮১ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ২৯ হাজার ২৩৪ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩১ লাখ ৫১ হাজার ৩০ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৫৯১ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৭৫ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১২৩ জন, মৃত্যু ৬৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৬ লাখ ৯৪ হাজার ১৪ জন। মারা গেছেন ৫৯ হাজার ২২৮ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৬৪ হাজার ১৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ৬৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৮৮ হাজার ২৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬২ হাজার ৩২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৩ লাখ ১১ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৫৩ জন এবং মৃত্যু ২০৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ৫২ হাজার ৯৪৭ জন। মারা গেছেন ৬৮ হাজার ৩২৮ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭১ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৮৭১ জন। মৃত্যু ৩৯৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৪ হাজার ৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৫৭ জন। মোট মৃত্যু ২ লাখ ১২ হাজার ২২৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৩৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৬ হাজার ৬৪৬ জন।

ইরানে মোট আক্রান্ত ২২ লাখ ৩৭ হাজার ৮৯ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৭৩২ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৮৫ হাজার ৩৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৪৪ জন এবং মৃত্যু ৪০৫ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৪৬ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৮২ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৭৮৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫০ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৭৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৪ হাজার ৭৫৭ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ২৩০ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ২৭ হাজার ৯৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৩১ জন এবং মৃত্যু ৪৩৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৮৫ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৪২৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৫ হাজার ৬৫ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ১ হাজার ৮৮১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৪২৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৩৪ জন, মৃত্যু ১৩ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৫ হাজার ৬২৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৬ হাজার ৭৬৯ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৭৩৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯ জন, মৃত্যু ২৫ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ১৪৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৮৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯৮ জন, মৃত্যু ১০২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন