English

30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১কোটি ৩০লাখ ৭৩হাজার ২৯৫ জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শনিবার (৭ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ৬৯৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৩৬ হাজার ৬৮৫ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ১৭১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৪৮ হাজার ৭৭৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৫২ লাখ ৫৪ হাজার ৭২৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৪৪৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩০ লাখ ৭৩ হাজার ২৯৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯০ হাজার ৮৯৯ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৫৮ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৪০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪২ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৩ লাখ ৯১ হাজার ২০৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৮৫১ জন। মৃত্যু হয়েছে ৬৭৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৪ লাখ ৬০ হাজার ৮৮৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৫ হাজার ৬০৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৮ লাখ ১৮ হাজার ৫৫৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৩২ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ২৪৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৩৩ হাজার ৪৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৮২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৮ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৬ হাজার ১৪০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৬ লাখ ৬১ হাজার ৮৫৩ জন। মারা গেছেন ৩৯ হাজার ৮৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৩২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬০ হাজার ৪৮৬ জন। মৃত্যু ৮২৮ জনের।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ৮৮ হাজার ৪১১ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ৮৩৩ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ২২ হাজার ৫১৬ জন এবং মৃত্যু ৩৪৭ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ২৮ হাজার ৮১৪ জন।  মারা গেছেন ৩৩ হাজার ১৩৬ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৪২ হাজার ২৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু ৩৭০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য,এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৪৬ হাজার ৪৮৪ জন। মারা গেছেন ৪৮ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২৮৭ জন এবং মৃত্যু ৩৫৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ২৭ হাজার ৭৩৩ জন। মারা গেছেন ৩২ হাজার ৪০৫ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ২০ হাজার ২৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৫৬ জন। মৃত্যু ১৯৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৯ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৬৭ জন। মোট মৃত্যু ৯৩ হাজার ৭৭২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৪৪ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ১ হাজার ৮৩৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ১৭ হাজার ৫০৩ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৮৩ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৮ হাজার ৭৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৮১ জন। মৃত্যু ৫৩ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬২ হাজার ৬৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৭ হাজার ৮০৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪০ হাজার ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৯২৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৩৪ হাজার ১৭৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬১ জন, মৃত্যু ৭২ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৭৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৬৩ হাজার ৮০০ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৪০৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৯ হাজার ৯৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৬৪ জন এবং মৃত্যু ৪২৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৬ লাখ ৪১ হাজার ৩৬২ জন। মোট মৃত্যু ১১ হাজার ৩৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ২৪৬ জন,মৃত্যু ১৭৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৮ হাজার ৩৯০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪৫০ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৪ হাজার ৩০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮০৮ জন এবং মৃত্যু ৪৬ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৭৬৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ হাজার ২৮৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮৬ জন এবং মৃত্যু ৪৪৫ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৯৩ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৬৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ২৪৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ২৬৬ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ৩৪১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫২০ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ হাজার ৯৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১২৮ জন,মৃত্যু ১৮৯ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৪ লাখ ৪০ হাজার ১৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭২১ জন। মোট মৃত্যু ৮ হাজার ১২৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০১ জনের এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯৫ হাজার ৫৪৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন