English

38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১কোটি ৫২লাখ ৫৪হাজার ৪৫৮জন, গুরুতর অসুস্থ ৯৮হাজার ৮২৭জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (১৬ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৯৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৮৯ হাজার ৬৭৪ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ২৫০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ২৪ হাজার ৫২৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৮১ লাখ ৪০ হাজার ১৩১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৩৫৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫২ লাখ ৫৪ হাজার ৪৫৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯৮ হাজার ৮২৭ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ১৩ লাখ ৬৭ হাজার ২১৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৮৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫১ হাজার ৯০১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৪৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৯ লাখ ৩৭ হাজার ২৩৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৭১৫ জন। মৃত্যু হয়েছে ৪৩৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ৪৫ হাজার ৬১৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩০ হাজার ১০৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮২ লাখ ৪৭ হাজার ৯৫০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৬৩ হাজার ৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ১৩৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ৮১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫২ লাখ ৯১ হাজার ৫১১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৯ লাখ ৮১ হাজার ৮২৭ জন। মারা গেছেন ৪৪ হাজার ৫৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ২২৮ জন।মৃত্যু ৩০২ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ২৫ হাজার ৮২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৫৭২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৩ হাজার ১৮৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫২ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৯ হাজার ৯৮৫ জন।
স্পেনে আক্রান্ত ১৪ লাখ ৯২ হাজার ৬০৮ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৭৬৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬৯ হাজার ৩১৮ জন। মারা গেছেন ৫১ হাজার ৯৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯৬২ জন এবং মৃত্যু ১৬৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ১০ হাজার ৪৯১ জন। মারা গেছেন ৩৫ হাজার ৪৩৬ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ২৯ হাজার ১০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৪৫ জন এবং মৃত্যু ১২৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৯৮ হাজার ৭৪৬ জন। মারা গেছেন ৩৪ হাজার ৩১ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৪ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৪২ জন।মৃত্যু ২০২ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৭৮ হাজার ৫২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৯৭৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৫ হাজার ২২৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪ লাখ ২০ হাজার ৮১০ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৩ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৬০ জন। মোট মৃত্যু ৯৮ হাজার ২৫৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৩৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৫ হাজার ৩৬১ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৩৭ হাজার ১১ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ২৩১ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৩ হাজার ১২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১২ জন। মৃত্যু ৫৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৮ লাখ ২ হাজার ৯৪৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ৬৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ২ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪৫ জন,মৃত্যু ৭৩ জনের।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৬৮ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৪৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৮১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু ৪৫৯ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৫১ হাজার ২৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৪২ জন, মৃত্যু ৩৬ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ২৪১ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৩ হাজার ৪৬৭ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ১২ হাজার ৯৭২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৪৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮৫৪ জন এবং মৃত্যু ৩০৩ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৩৫ হাজার ৮৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৮১ জন। মোট মৃত্যু ৯ হাজার ৬০৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৪১ হাজার ৪৪৪ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৩১ হাজার ২৮০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩০৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ হাজার ৭০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৬৮ জন,মৃত্যু ১৯৭ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩১ হাজার ২৭৩ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৮১৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯৭ জন এবং মৃত্যু ৪২ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ১৯ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৩৭ জন। মোট মৃত্যু ১১ হাজার ৬৭০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ৩৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন