English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১০লাখ ৪১হাজার ৩৩৬জন,গুরুতর অসুস্থ্য ৭৭,২৪৭জন

- Advertisements -

বিশ্ব এখন করোনা মহামারির জটিল সন্ধিক্ষণে রয়েছে। আগামী কয়েক মাস খুবই কঠিন হবে এবং কয়েকটি দেশ বিপজ্জনক পথে রয়েছে। বস্তুত যুক্তরাষ্ট্র, ভারত, স্পেন, ফ্রান্স, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, ইতালীসহ কয়েকটি দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।
আজ রোববার (২৫ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২৯ লাখ ৪৬ হাজার ৪৪৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৫৬ হাজার ৫৪১ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৬২৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৫৪ হাজার ৮৫৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৬ লাখ ৭৩ হাজার ৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৯৮৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১০ লাখ ৪১ হাজার ৩৩৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৭ হাজার ২৪৭ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৮৮ লাখ ২৭ হাজার ৯৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৪৪৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩০ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৮৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৭ লাখ ৪১ হাজার ৬১১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ২২৪ জন। মৃত্যু হয়েছে ৫৭৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৮ লাখ ৬৩ হাজার ৮৯২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৮ হাজার ৫৬৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭০ লাখ ৭৫ হাজার ৭২৩ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৮১ হাজার ২২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৫৭৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৯৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৮ লাখ ১৭ হাজার ৮৯৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ১৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৫ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৩০ হাজার ৮১৮ জন।
স্পেনে আক্রান্ত ১১ লাখ ১০ হাজার ৩৭২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৫২ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১০ লাখ ৮৬ হাজার ৪৯৭ জন। মারা গেছেন ৩৪ হাজার ৬৪৫ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৫ হাজার ৪২২ জন। মৃত্যু ১৩৭ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ৮১ হাজার ৩৩৬ জন। মারা গেছেন ২৮ হাজার ৬১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৮১ হাজার ৮১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৬৮ জন এবং মৃত্যু ২৭৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৭ হাজার ৭১১ জন। মারা গেছেন ৩০ হাজার জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৭ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৬৯ জন।মৃত্যু ১৯৮ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৮৬ হাজার ২১৪ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৯৫ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৩ হাযার ৮৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৮ জন। মৃত্যু ৬২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৮০ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬০৪ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৩১২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪১৮ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪১ হাজার ৭৫ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৪ হাজার ১০ জন। মারা গেছেন ৪৪ হাজার ৭৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ১২ জন এবং মৃত্যু ১৭৪ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১৪ হাজার ২৪৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৩৪ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৯৪৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৪ হাজার ৬৪১ জন।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৬২ হাজার ৫০৫ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৩২০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮১৪ জন এবং মৃত্যু ৩৩৫ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪ হাজার ৫০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৬৪৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৭ হাজার ২১০ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ১১৭ জন।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৫৪২ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৮৯২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩১ জন এবং মৃত্যু ৪৮ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৪৯ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২০৪ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫৬৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ২০৯ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ২৭ হাজার ৮০৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ১১১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৫৮ জন,মৃত্যু ২১ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৭ হাজার ৫০৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৮০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৫৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৪ জন এবং মৃত্যু ১৯ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৮৫ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ২০৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯ হাজার ২১৯ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৬৭ হাজার ৮১৯ জন। মোট মৃত্যু ৬ হাজার ৯৩৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ১১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৭ জন, মৃত্যু ১৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন