English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৮ লাখ ৪৪ হাজার ৩১৩ জন

- Advertisements -

করোনা আক্রান্ত এবং মৃত্যুতে ভারত,ব্রাজিল,আর্জেন্টিনা,কলম্বিয়া এখনো আশংকার জায়গায় রয়ে গেছে।তবে গত ২৪ ঘন্টায় যুক্তরাজ্য এবং পেরুতে করোনায় কোন মৃত্যু নেই।

আজ বুধবার (২ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১৯ লাখ ৩৮ হাজার ৫৮৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৭২ হাজার ৭ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৭৬৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৫ লাখ ৭৫ হাজার ৭৮২ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৪৪ লাখ ২৭ হাজার ৯০১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৮১ হাজার ৪০৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৮ লাখ ৪৪ হাজার ৩১৩ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯০ হাজার ৫৯০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৭৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯৭৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১০ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৮৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৯ লাখ ৪০ হাজার ৯১৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৩ হাজার ২২৮ জন, মৃত্যু ৩ হাজার ২০৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ৬ হাজার ৮৮৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৩৫ হাজার ১১৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৭০ হাজার ৯৯২ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৫৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ৮৯৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৬৫ হাজার ৩১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৩৪৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ১৪৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৭৭ হাজার ১৭২ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ৬৬২ জন এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৫৩ হাজার ৭৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু ১২৯ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ৫৬ হাজার ৫১৬ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৬৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ২৪ হাজার ৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১১২ জন এবং মৃত্যু ১২৯ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৮১ হাজার ৪১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫০০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২১ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৯৩ হাজার ৫৭৯ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৯০ হাজার ৪৩৮ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৬৫ জন এবং মৃত্যু ০ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯১ হাজার ৪৮৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ২০ হাজার ৩০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৮৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ২২১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৬৮ হাজার ৩৩২ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৮ লাখ ১৭ হাজার ১৩৯ জন। মারা গেছেন ৭৮ হাজার ৭৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮১ হাজার ৩৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৩৫৫ জন এবং মৃত্যু ৬৪০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৯২ হাজার ৯০৮ জন। মোট মৃত্যু ৮৯ হাজার ৩১৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৯৮ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৯০ জন, মৃত্যু ১৬৮ জনের।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৮২ হাজার ৭৭৮ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৯৮৩ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ৫৫ হাজার ১২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৮৮ জন, মৃত্যু ৩০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৪ লাখ ৩২ হাজার ৪২২ জন। মারা গেছেন ৮৯ হাজার ২৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৯৩ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৯৬৬ জন। মৃত্যু ৫২৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৯ লাখ ২৩ হাজার ৮২৩ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৩২৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭৭ হাজার ৫৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু ১৭১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭২ হাজার ৮৬৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৮৫৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪০ হাজার ৬৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৮৮ জন এবং মৃত্যু ১১১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ১৩ হাজার ৭৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩২ জন। মোট মৃত্যু ২ লাখ ২৩ হাজার ৫৬৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৮ হাজার ৪৬৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪ হাজার ৬৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩৭ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৬৯৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৩ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৩ হাজার ১৬৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৬১ হাজার ৮৭ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ৩৪২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৮৪ জন,মৃত্যু ০ জনের ।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৮ লাখ ২৬ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮২৪ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৭২৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৪ হাজার ৪৭৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬৯ হাজার ২৩১ জন। মোট মারা গেছেন ৫৬ হাজার ৬০১ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৭১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬১৪ জন, মৃত্যু ৯৫ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬১ হাজার ৭৮০ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১১৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫১৪ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২১ হাজার ২৬২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ২ হাজার ৩০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৬৬০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৪২ হাজার ১৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৫ জন, মৃত্যু ৪১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন