English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭১লাখ ৬৮হাজার ৯৮জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০হাজার ৫০১জন বা ১%

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৮৮ হাজার ৫০৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৪ হাজার ৯৭৫ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৬৮০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ২৮ হাজার ২৫৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১০ লাখ ৩১ হাজার ৪৭৯ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২০ হাজার ১৬৭ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭১ লাখ ৬৮ হাজার ৯৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৫০১ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৭ লাখ ৮ হাজার ৪৫৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৮৫৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৮ হাজার ৫২০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৯২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৯ লাখ ৭৪ হাজার ৯৪৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৩ হাজার ২১৫ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৪০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৪৫ হাজার ৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭৯ হাজার ৭৫৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৭৭ হাজার ৪৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৯৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩১ হাজার ৬৬৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৮৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৫ লাখ ৭৩ হাজার ৯৫৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৬২ হাজার ৮১১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৪৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ৫৭৮ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৬ হাজার ২২৫ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ২৯ হাজার ৬১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৮৭ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৭১০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১১৭ জনের।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৬ হাজার ৭৯৬ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ১৬ হাজার ৩১৯ জন। মারা গেছেন ২২ হাজার ৯২৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৯ হাজার ৩৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৫৫ জন।মৃত্যু ১৯০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৬৩ হাজার ৯৭৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৭৪ জন। মোট মৃত্যু ৭০ হাজার ৬০৪ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪২১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৫২৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৪৯ হাজার ৭৯৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৯ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৪৪৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৭ হাজার ৯০৬ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ৭৬ হাজার ৬৯৭ জন। মৃত্যু ২৯ হাজার ৭৪৭ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৫৫ হাজার ৫৩৭ জন। মারা গেছেন ১১ হাজার ৩৫২ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৯ হাজার ৫১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৬ জন এবং মৃত্যু ৮৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৪ হাজার ৭৪৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ৯৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮২ জন এবং মৃত্যু ৫৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ২ হাজার ২৯ জন।মোট মৃত্যু ২৩ হাজার ১৫৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ২৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯ জন এবং মৃত্যু ১২৮ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার ৯৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৯১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৯ হাজার ৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৮৩ জন।মৃত্যু ৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ৫০৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৬২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৩০ জন এবং মৃত্যু ৫ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৩৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪০ হাজার ৬৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৭৬ জন এবং মৃত্যু ৩১ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৫ হাজার ৬৫১ জন।মোট মৃত্যু ৪ হাজার ২৬৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২ হাজার ৮৭০ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ১ হাজার ৪৮১ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৭৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৪২৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৯১ হাজার ১৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫২৭ জন।মোট মৃত্যু ৭ হাজার ৫৬ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৮৩৩ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৩০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৩১ জন।মোট মৃত্যু ৮ হাজার ১৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭৩ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৭০৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৬৩৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন