English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩লাখ ২হাজার ৫৯৫জন,নতুন করে প্রাণ গেছে ৫হাজার ৯১৩জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বব্যাপী গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। প্রতিবেশী দেশ ভারতে চলছে সত্যিকার অর্থে মহা দুর্যোগ।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৯৬ হাজার ৭৬০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২১৩ জনের।এছাড়া উল্লেখযোগ্য আক্রান্ত হয়েছে স্পেন, ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, ইরাক,কলোম্বিয়ায়।
আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৮৭১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২ হাজার ৫৯৫ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৯১৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ১৩ হাজার ৯১৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৭৬৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ১০২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭০ লাখ ১০ হাজার ৪৪১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৭৫৩ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৫ লাখ ৮৮ হাজার ১৬৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৮১১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৬ হাজার ৩২৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৮ লাখ ৭৯ হাজার ৯৬০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৭৬০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২১৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭৬ হাজার ৩০৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৩৯ হাজার ৯৮৩ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৯ হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৪৩১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৫৭৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯২২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৪ লাখ ৯৭ হাজার ৩৩৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪৬ হাজার ৩৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৬৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ২৬৩ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৮ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ হাজার ৩৭৩ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ১০ হাজার ৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২৯১ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৩৪৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৭৪৫ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৯৪ হাজার ৬৬৪ জন। মারা গেছেন ২২ হাজার ২৭৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৯ হাজার ৪৭৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮০৮ জন।মৃত্যু ২২২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৪৭ হাজার ৫০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৪৭ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ৯৫ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬১১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৪ হাজার ৯৮২ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৪৪ হাজার ৪৩৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭ জন।মোট মারা গেছেন ১৫ হাজার ২৬৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৩ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ৫৪ হাজার ১৪৩ জন।মৃত্যু ২৯ হাজার ৬৯৯ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৬৪ জন এবং মৃত্যু ৭১ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ২৪ হাজার ১৯৮ জন। মারা গেছেন ১০ হাজার ৯০৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৯৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯০৫ জন এবং মৃত্যু ২৪৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২৮ হাজার ৬৬৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮২ জন এবং মৃত্যু ৭৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৯৫ হাজার ৪৮৮ জন।মোট মৃত্যু ২২ হাজার ৭৯৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪০ হাজার ৮৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৩ জন এবং মৃত্যু ১২৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৮ হাজার ১৩৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৬০৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯১৯ জন এবং মৃত্যু ১৪ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৫৩ হাজার ৯৪৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৮১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৮ হাজার ৭৪২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৪৩ জন।মৃত্যু ১৯ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩২ হাজার ৯৭০ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৫৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯২ জন এবং মৃত্যু ৪১ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৩ হাজার ৭২০ জন।মোট মৃত্যু ৪ হাজার ১৮৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৯৯৮ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৯ হাজার ৮৫৫ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৬৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৫০ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৮৬ হাজার ৪৫৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১২ জন।মোট মৃত্যু ৬ হাজার ৮৯৫ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৪০৭ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ১৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯৭ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৮৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ৮৮৫ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৭৮ হাজার ৪১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৯৭ জন।মোট মৃত্যু ৭ হাজার ৮১৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৮১৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন