English

30 C
Dhaka
রবিবার, জুন ১৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩লাখ ১৪হাজার ৭২১জন: নতুন করে প্রাণ গেছে ৫,৪৬৩জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রমন সমানতালে চলছে। আক্রান্ত শুরুর ৯ মাস পর এসেও করোনার আগ্রাসী থাবা মোটেও কমেনি তবে বলা যায় কিছু দেশে নিয়ন্ত্রণে এসেছে হয়তো। নতুন করে ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য সহ আরো কয়েকটি দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে।এছাড়া ব্রাজিল, যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা, কলোম্বিয়া, মেক্সিকো,ইরাকে উদ্বেগজনকহারে বাড়ছে সংক্রমন।প্রতিবেশী দেশ ভারতে করোনার আগ্রাসী থাবা বসেছে ভয়ংকরভাবে।
আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩ লাখ ৫১ হাজার ৫৮৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৪ হাজার ৭২১ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৪৬৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৫০ হাজার ৫৫৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২০ লাখ ৪১ হাজার ৩১৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ২৯৩ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭২ লাখ ৯৯ হাজার ৩১৯ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ১২৯ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ২৯৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২ হাজার ২১৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৭৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪১ লাখ ৫৫ হাজার ৩৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৭৯৩ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮৪ হাজার ৪০৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯ হাজার ৮২৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৭৫৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৩১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৫৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৭ লাখ ৫৩ হাজার ৮২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৮৫ হাজার ২৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৬২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৬১ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৫ হাজার ৮৬৮ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৫০ হাজার ৯৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৯৮ জন। মোট মৃত্যু ৩১ হাজার ১৪৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৫ জনের।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ৫১৩ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৪৩ হাজার ৯৪৫ জন। মারা গেছেন ২৩ হাজার ৬৬৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৪৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৬৮ জন।মৃত্যু ১৮৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৮০ হাজার ৯৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৪৪ জন। মোট মৃত্যু ৭১ হাজার ৯৭৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩০০ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ২৪ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৫৫ হাজার ৫৭২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১২৮ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৭৭২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৫ হাজার ৩০৩ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ২৫ হাজার ৬৫১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৯১ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪০৫ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৬২ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ১ হাজার ৭১৩ জন। মারা গেছেন ১২ হাজার ৪৬০ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৩৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭০১ জন এবং মৃত্যু ৩৪৪ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪১ হাজার ১৫০ জন। মোট মৃত্যু ১২ হাজার ১৪২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬৩ জন এবং মৃত্যু ৮৪ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ১৫ হাজার ৪৮১ জন। মারা গেছেন ৩১ হাজার ৯৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯০ হাজার ৮৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৯৩ জন।মৃত্যু ৫০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ১৩ হাজার ১৪৯ জন।মোট মৃত্যু ২৩ হাজার ৮০৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৮৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮১৫ জন এবং মৃত্যু ১৭৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৬১৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৭০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু ২১ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৫৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯৩ জন এবং মৃত্যু ৩৬ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৮ হাজার ১৪৪ জন।মোট মৃত্যু ৪ হাজার ৩৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭ হাজার ২০৭ জন।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৭ হাজার ৩৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩২৬ জন।মোট মৃত্যু ৮ হাজার ৩৩২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৪ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪১ হাজার ১০০ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৩ হাজার ৬৩৪ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯১ হাজার ১৬৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৯৮ হাজার ৩৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪৮ জন।মোট মৃত্যু ৭ হাজার ৩১৫ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৬ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৭৪৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬৫৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৫ হাজার ৯৫৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন