English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন ৩কোটি ৭২লাখ ১২হাজার ৬৪৫জন,২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫লাখ ৩৬,৭২১ জন

- Advertisements -

আজ শুক্রবার (১৩ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৩০ লাখ ৯১ হাজার ৬৮২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৫৯ হাজার ১৬৫ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৮৬৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৯৯ হাজার ৪০০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৭২ লাখ ১২ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ৭২১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৪ লাখ ৮৩ হাজার ৯১২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯৫ হাজার ৭২৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৯৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬১ হাজার ৫৪১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪৮ হাজার ৫৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৭ লাখ ২৮ হাজার ১২০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৮৬১ জন। মৃত্যু হয়েছে ৫২১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ২৭ হাজার ৯০০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৮ হাজার ৬৮৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮১ লাখ ১৩ হাজার ৩৪৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৮৩ হাজার ৬৪৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৪০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯২৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫২ লাখ ৫৬ হাজার ৭৬৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৮ লাখ ৯৮ হাজার ৭১০ জন। মারা গেছেন ৪২ হাজার ৯৬০ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ৯৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ১৭২ জন।মৃত্যু ৪২৫ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৫৮ হাজার ৫৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬০৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩২ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৮ হাজার ১৬৮ জন।
স্পেনে আক্রান্ত ১৪ লাখ ৮৪ হাজার ৮৬৮ জন।মোট মৃত্যু ৪০ হাজার ৪৬১ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৫১১ জন এবং মৃত্যু ৩৫৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৯০ হাজার ১৯৫ জন। মারা গেছেন ৫০ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৪৭০ জন এবং মৃত্যু ৫৬৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৮৪ হাজার ৫১৯ জন। মারা গেছেন ৩৪ হাজার ৭৮২ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ১৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৬৩ জন এবং মৃত্যু ২৫১ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৭৪ হাজার ১২ জন। মারা গেছেন ৩৩ হাজার ৪৯১ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৮১ হাজার ৬৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৮৫ জন।মৃত্যু ১৭৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৬৬ হাজার ৪০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৭ হাজার ৯৭৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৩ হাজার ৫৮৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৭৫৮ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৮৬ হাজার ১৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৪৬ জন। মোট মৃত্যু ৯৬ হাজার ৪৩০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮৮ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৩১ হাজার ৪৬৮ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৩০ হাজার ২৩৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৬৭ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৩১ জন। মৃত্যু ৩৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৭ লাখ ৪৯ হাজার ৬৩৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ২৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৪৬২ জন,মৃত্যু ১৯৪ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৪৪ হাজার ৭৩২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৩৮ জন, মৃত্যু ৬৫ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ৭৬ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯০ হাজার ৯০৩ জন।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ২৬ হাজার ৫৮৫ জন। মোট মৃত্যু ৪০ হাজার ১২১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৫৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫১৭ জন এবং মৃত্যু ৪৫৭ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪১ হাজার ৪৯৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ হাজার ৮০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৩৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু ২৭৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২৬ হাজার ৪৩৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৬৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ২ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৪ জন এবং মৃত্যু ৬৬ জনের।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ১৫ হাজার ৩৯১ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ হাজার ১৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯১৬ জন,মৃত্যু ১৯৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ১১ হাজার ১০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৯৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ৫৩২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ২২৮ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৮৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৭ জন।মোট মৃত্যু ৯ হাজার ১৪৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৮ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৬৯৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন