English

28 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় প্রাণ গেছে ১১হাজার ৫০জনের,মোট মৃত্যু হয়েছে ১৩লাখ ৪৩হাজার ৩৭৮জনের

- Advertisements -

আজ বুধবার (১৮ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৫৯ লাখ ৪৩ হাজার ১২২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৯৩ হাজার ৫৯৩ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৫০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৪৩ হাজার ৩৭৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৮৯ লাখ ৬৩ হাজার ১৮৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৭৪৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৫ লাখ ৩৫ হাজার ৮১৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭৪৩ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৭ হাজার ২৬১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫৪ হাজার ২৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭০ লাখ ৮৭ হাজার ৭৯৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৫৩২ জন। মৃত্যু হয়েছে ৪৭২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৯ লাখ ১২ হাজার ৭০৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩১ হাজার ৩১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৩ লাখ ৩৩ হাজার ১৩ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ১৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৭৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৩ লাখ ৬১ হাজার ৫৯২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২০ লাখ ৩৬ হাজার ৭৫৫ জন। মারা গেছেন ৪৬ হাজার ২৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ১৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫২৪ জন।মৃত্যু ৬২৫ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৭১ হাজার ১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪১০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৩ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪২ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৫ হাজার ৯০৪ জন।
স্পেনে আক্রান্ত ১৫ লাখ ৩৫ হাজার ৫৮ জন।মোট মৃত্যু ৪১ হাজার ৬৮৮ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৫৯ জন এবং মৃত্যু ৪৩৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১০ হাজার ৭৩২ জন। মারা গেছেন ৫২ হাজার ৭৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫১ জন এবং মৃত্যু ৫৯৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ২৯ হাজার ৫ জন। মারা গেছেন ৩৬ হাজার ১০৬ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৪৮ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬২১ জন এবং মৃত্যু ৩৭৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৮ হাজার ৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ১৯১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৬ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৩১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৭৯৮ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ১১ হাজার ১২৮ জন। মারা গেছেন ৩৪ হাজার ৩৮১ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ১৮ হাজার ৯০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯১১ জন।মৃত্যু ১৫৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৯ হাজার ৩৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৭৪ জন। মোট মৃত্যু ৯৮ হাজার ৮৬১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩১৯ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৪ হাজার ২০০ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৩৯ হাজার ৯৩৩ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৩১৭ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৭ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৬৩ জন। মৃত্যু ৪৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৮ লাখ ৩৩ হাজার ৭৩২ জন। মোট মৃত্যু ১৩ হাজার ২৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২০৬ জন,মৃত্যু ৩৫৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ৮৮ হাজার ৪৭৩ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৪৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭০ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৫২ জন এবং মৃত্যু ৪৮২ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৫৪ হাজার ২৫৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৮৭ জন, মৃত্যু ১১৮ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ৪৩২ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৬ হাজার ৮২০ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৫২ হাজার ৯৪০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৪৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ২৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১৫২ জন এবং মৃত্যু ৩৫৭ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৫৭ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৬৮ জন। মোট মৃত্যু ৯ হাজার ৮৫৬ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৯৮৩ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৮৭১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৬১৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৩২ জন,মৃত্যু ১৯৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৩ হাজার ৬১০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৮৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৯ হাজার ৪০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬ জন এবং মৃত্যু ২০ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ২৪ হাজার ৫০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৬১ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭৫২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ২৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন