English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত ১০ কোটি ৮ লাখ ৩৬ হাজার ৬৮১ জন

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (২৭ জানুয়ারী) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৮ লাখ ৩৬ হাজার ৬৮১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৫৩ হাজার ৪৮৬ জন। নতুন করে প্রাণ গেছে ১৭ হাজার ৬৩২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২১ লাখ ৬৭ হাজার ৯২ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ কোটি ২৮ লাখ ৪২ হাজার ৫১৭ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ৭২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৫৮ লাখ ২১ হাজার ৭৪০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ১৭৩ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ কোটি ৬০ লাখ ১১ হাজার ২২২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ২৬৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৪ লাখ ৩৫ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৫৭ লাখ ৬৭ হাজার ৪১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৫৬৯ জন। মৃত্যু হয়েছে, ১২৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬ লাখ ৯০ হাজার ২৭৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৫৩ হাজার ৭৫১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩ লাখ ৫৮ হাজার ৩২৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ৩৬ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৬২৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ১৮ হাজার ৯১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২০৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৭৭ লাখ ৯৮ হাজার ৬৫৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৫৬ হাজার ৯৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৪১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৭০ হাজার ৪৮২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৭৪ হাজার ৫৬১ জন।

Advertisements

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৫৬ হাজার ৯৩১ জন। মারা গেছেন ১ লাখ ১৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮৯ জন এবং মৃত্যু ১ হাজার ৬৩১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬২ হাজার ৪৮৪ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩০ লাখ ৭৯ হাজার ৯৪৩ জন। মারা গেছেন ৭৪ হাজার ১০৬ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ১৯ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত২২ হাজার ৮৬ জন।মৃত্যু ৪১৭ জনের।

স্পেনে আক্রান্ত ২৭ লাখ ৩৩ হাজার ৭২৯ জন।মোট মৃত্যু ৫৬ হাজার ৭৯৯ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৪৩৫ জন।মৃত্যু ৫৯১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৮৫ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৯৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৬ হাজার ৪২২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৭ হাজার ১১৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২৪ লাখ ৪২ হাজার ৩৫০ জন। মোট মৃত্যু ২৫ হাজার ৩৪৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ২২ হাজার ৫১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১০৩ জন এবং মৃত্যু ১৩৪ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২১ লাখ ৬৩ হাজার ১১৩ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৩৯০ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৪ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৫৭ জন, মৃত্যু ৯৮৮ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২০ লাখ ৪১ হাজার ৩৫২ জন। মারা গেছেন ৫২ হাজার ১২৮ জন এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৪ হাজার ৯০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬০৬ জন। মৃত্যু ৩৮১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৮ লাখ ৮৫ হাজার ২১০ জন। মারা গেছেন ৪৭ হাজার ২৫৩ জন এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৪ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪০৯ জন এবং মৃত্যু ২১৯ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১৭ লাখ ৭১ হাজার ৭৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫২১ জন। মোট মৃত্যু ১ লাখ ৫০ হাজার ২৭৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৫ হাজার ৮৭৬ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮২ হাজার ৭২২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৬৬৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১২ লাখ ৪৩ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬০৪ জন এবং মৃত্যু ২৬৪ জনের।

Advertisements

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৪ লাখ ৮২ হাজার ৭২২ জন।মোট মারা গেছেন ৪১ হাজার ৭৯৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪১ জন,মৃত্যু ৬৮০ জনের। সুস্থ হয়েছেন ১২ লাখ ৫৪ হাজার ৬৭৪ জন।

ইরানে মোট আক্রান্ত ১৩ লাখ ৮৫ হাজার ৭০৬ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ৫৬০ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৭ হাজার ৩৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪২০ জন এবং মৃত্যু ৭৯ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১১ লাখ ৯৭ হাজার ১০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৭৯ জন। মোট মৃত্যু ২১ হাজার ৫৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৫ হাজার ৮৩৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১১ লাখ ৭ হাজার ২৩৯ জন। মোট মৃত্যু ৪০ হাজার ১০৭ জন।আর সুস্থ হয়েছেন ১০ লাখ ২২ হাজার ৭৩৬ জন ।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১০ লাখ ১২ হাজার ৩৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৪৬৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ২০ হাজার ৩৫৬ জন।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৯ লাখ ৫৬ হাজার ৮৬৭ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৬৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯১৭ জন, মৃত্যু ৮৬ জনের।

এদিকে ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫১৫, মৃত্যু ১৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন