English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৬২ লাখ ৫৫ হাজার ৭৭৩ জন

- Advertisements -

ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৪৭ জন,মৃত্যু ২ হাজার ১৫২ জনের। ব্রাজিল নতুন করে হটস্পটের দিকে যাচ্ছে। আজ শনিবার (১৩ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৯৬ লাখ ৯ হাজার ৮৩১ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৮৯ হাজার ২৫৯ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৯০৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৬ লাখ ৫১ হাজার ৭০০ জন মানুষ বা ৩%। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৬২ লাখ ৫৫ হাজার ৭৭৩ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৫ হাজার ৮৯৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৬১ লাখ ২ হাজার ৯৭১ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৮৯ হাজার ৩৮৭ জন বা ০.৪%। এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ২ কোটি ৯৯ লাখ ৯৩ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৭৮৫ জন।

সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৪৫ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৫০৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ২০ লাখ ৩১ হাজার ২২০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে। আক্রান্তে ২য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৮ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৪৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৭৫ হাজার ২৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ১৫২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৯৮০ জন সুস্থ হয়েছেন। আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৫১২ জন। মৃত্যু হয়েছে, ১৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৩৩ হাজার ৪৯১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৫৮ হাজার ৪৮৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৯ লাখ ৭১ হাজার ৩৪৭ জন। রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৭০ হাজার ৬১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৯৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯১ হাজার ২২০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৭৩ হাজার ২৯ জন। এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৪৮ হাজার ২৮৬ জন। মারা গেছেন ১ লাখ ২৫ হাজার ৩৪৩ জন।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬০৯ জন এবং মৃত্যু ১৭৫ জনের।সুস্থ হয়েছেন ৩৪ লাখ ২৪ হাজার ৯২ জন। ফ্রান্সে মোট আক্রান্ত ৪০ লাখ ১৫ হাজার ৫৬০ জন। মারা গেছেন ২৫ হাজার ২২৯ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৬৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ২২৯ জন।মৃত্যু ২৫৪ জনের। স্পেনে আক্রান্ত ৩১ লাখ ৮৩ হাজার ৭০৪ জন।মোট মৃত্যু ৭২ হাজার ২৫৮ জন আর সেরে উঠেছে ২৮ লাখ ৫৭ হাজার ৭১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৪৮ জন এবং মৃত্যু ১৭৩ জনের। ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৭৫ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৮২৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১ হাজার ৫৬৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৬৪ হাজার ৯২৬ জন। তুরস্কে মোট আক্রান্ত ২৮ লাখ ৫০ হাজার ৯৩০ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৩৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৭০ হাজার ২৭৩ জন।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯৪১ জন এবং মৃত্যু ৬৬ জনের। জার্মানিতে মোট আক্রান্ত ২৫ লাখ ৫৯ হাজার ২৯৬ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৭৯০ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪৫ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৮৬ জন, মৃত্যু ২৩০ জনের। কলোম্বিয়া মোট আক্রান্ত ২২ লাখ ৯৪ হাজার ৬১৭ জন। মারা গেছেন ৬০ হাজার ৯৫০ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৯৫ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৮ জন। মৃত্যু ৯২ জনের। আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২১ লাখ ৮৫ হাজার ৭৪৭ জন। মারা গেছেন ৫৩ হাজার ৫৭৮ জন এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪ হাজার ৮৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৪৯ জন এবং মৃত্যু ৮৫ জনের। মেক্সিকোতে মোট আক্রান্ত ২১ লাখ ৫১ হাজার ২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৭০ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ১৪২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৯৩ জন। পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৬৮ হাজার ২৯৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৭২৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৪৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭৭৫ জন এবং মৃত্যু ৩৫১ জনের। ইরানে মোট আক্রান্ত ১৭ লাখ ৩১ হাজার ৫৫৮ জন।

মোট মৃত্যু ৬১ হাজার ৬৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৭ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৮ জন এবং মৃত্যু ৫৩ জনের। সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৬ হাজার ৮৭৩ জন।মোট মারা গেছেন ৫১ হাজার ১৭৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২২৫ জন,মৃত্যু ৬৯ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৯ হাজার ৬৫৪ জন। ইউক্রেনে মোট আক্রান্ত ১৪ লাখ ৩৮ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৪৬ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৯১৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩০ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ১৪ হাজার ৮৭৬ জন। ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ১০ হাজার ১৩৪ জন।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪১২ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ২২৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ লাখ ৩১ হাজার ৪৫৪ জন। পেরুতে মোট আক্রান্ত ১৪ লাখ ২ হাজার ৬১০ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৬৬৪ জন।আর সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮ হাজার ১৭৫ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৯ জন,মৃত্যু ১৮০ জনের। চেসনিয়ায় মোট আক্রান্ত ১৩ লাখ ৭৬ হাজার ৯৯৮ জন। মোট মৃত্যু ২২ হাজার ৮৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৩ জন, মৃত্যু ১২২ জনের।সুস্থ হয়েছেন ১১ লাখ ৯১ হাজার ৭৮২ জন। এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৫৫ হাজার ২২২ জন করোনা রোগী শনাক্ত হয়

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন