English

26 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় গুরুতর অসুস্থ ৯২ হাজার ৫৪৫ জন বা আক্রান্তের ০.৪%

- Advertisements -

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে।বিশেষ করে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জার্মানী,তুরস্ক,ইতালী, ভারত,পোলান্ড, ফ্রান্স এসব দেশে এবং বাংলাদেশে সংক্রমণের হার দ্রুত বাড়ছে। ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু ৩৬০০ জনের।

আজ শনিবার (২৭ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৬৭ লাখ ৭ হাজার ২৩৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৪৪ হাজার ৬৭২ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৪৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৭ লাখ ৭৯ হাজার ৮৩৬ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ২১ লাখ ৬৮ হাজার ৮১ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ২৯৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৬ লাখ ৬৬ হাজার ৭৭২ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯২ হাজার ৫৪৫ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৮ লাখ ৫৩ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৯৭৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬১ হাজার ১৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩২ লাখ ৭৫ হাজার ২৬৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৭ হাজার ৩২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৫৫৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৬০০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮ লাখ ২৪ হাজার ৯৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ২৯১ জন। মৃত্যু হয়েছে, ২৯২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৯ লাখ ৮ হাজার ৩৭৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬১ হাজার ২৭৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১২ লাখ ৯২ হাজার ৮৪৯ জন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ১ হাজার ৮৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৬৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৭ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ২০ হাজার ১৬১ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৪ লাখ ৬৫ হাজার ৯৫৬ জন। মারা গেছেন ৯৪ হাজার ২৭৫ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ৮৬৯ জন এবং মৃত্যু ৩৬৩ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ২৫ হাজার ৩১৫ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৮৭ জন এবং মৃত্যু ৭০ জনের।সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৬৮ হাজার ৪৩৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৮৮ হাজার ৬১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯৮৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৭ হাজার ২৫৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৮ লাখ ১৪ হাজার ৬৫২ জন।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৫৫ হাজার ৩২৪ জন।মোট মৃত্যু ৭৫ হাজার ১০ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ১৬ হাজার ২৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৮৬ জন এবং মৃত্যু ৫৯০ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৩১ লাখ ৪৯ হাজার ৯৪ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৭৭২ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ২১ হাজার ৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৮১ জন এবং মৃত্যু ১৫৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৭ লাখ ৫৪ হাজার ২ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৩০৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৬৭ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮৭২ জন, মৃত্যু ১৮৭ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৬৭ হাজার ৩৩৭ জন। মারা গেছেন ৬২ হাজার ৬৪৫ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৫৫ হাজার ৯৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৯৫ জন। মৃত্যু ১২৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২২ লাখ ৯১ হাজার ৫১ জন। মারা গেছেন ৫৫ হাজার ২৩৫ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৬৪ হাজার ৪৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৩৬ জন এবং মৃত্যু ১৪৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ১৪ হাজার ৫৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৮৭ জন। মোট মৃত্যু ২ লাখ ২১১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫২ হাজার ১২৫ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৮৯ হাজার ৯৬৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫১ হাজার ৩০৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৭ হাজার ২২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ১৪৩ জন এবং মৃত্যু ৪৪৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৩৮ হাজার ৮০৩ জন। মোট মৃত্যু ৬২ হাজার ২২৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৮০ জন এবং মৃত্যু ৮১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৬ লাখ ১৪ হাজার ৭০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ১৩২ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৪৬১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২৬ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৯০ হাজার ১৫৮ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৩ হাজার ৭৯ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৬০২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৬ জন,মৃত্যু ৬৭ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৯ হাজার ৫৬৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ১২ হাজার ৩৮৪ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৩২ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৩ হাজার ২৫৯ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯১৯ জন,মৃত্যু ২০১ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩ হাজার ৩০৭ জন। মোট মৃত্যু ২৫ হাজার ৬৩৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৫৩ জন, মৃত্যু ৮৭ জনের।সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৯ হাজার ৫৫২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৮৭ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৮২ জন। মোট মৃত্যু ৪০ হাজার ১৬৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ২২ হাজার ৮৭৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৮৮ হাজার ১৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৮৩০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৩১ হাজার ৬৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৩৭ জন,  মৃত্যু ৩৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন