English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৪৮৮ জন

- Advertisements -

আজ মঙ্গলবার (৩০ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৪৮৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৯ হাজার ৪৮৭ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৯০৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৪ হাজার ৩৭০ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৩৪ লাখ ৬২ হাজার ১১৭ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ২৪২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৮ লাখ ৮১ হাজার ১৯৯ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৪ হাজার ৮০২ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১০ লাখ ৩৩ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৭০৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৩ হাজার ২০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৩৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৫ লাখ ৯ হাজার ২২০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৫ লাখ ৭৭ হাজার ৩৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৬৬৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ১৪ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৯৬৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৯ লাখ ৬৯ হাজার ২৪৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ১১৯ জন। মৃত্যু হয়েছে, ২৬৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ৯৫ হাজার ৩২৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬২ হাজার ১৪৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লাখ ৯০ হাজার ৮২৯ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৫ লাখ ৫৪ হাজার ৬৮৩ জন। মারা গেছেন ৯৪ হাজার ৯৫৬ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৮১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৪ জন এবং মৃত্যু ৩৬০ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২৮ হাজার ৫৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭১১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৮ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৪৬ হাজার ৪০৮ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৩৭ হাজার ৬৯৬ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৫৪ জন এবং মৃত্যু ২৩ জনের।সুস্থ হয়েছেন ৩৮ লাখ ২১ হাজার ১৭৯ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৪৪ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯১৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৮ হাজার ৩৫০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪১৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৮ লাখ ৭০ হাজার ৬১৪ জন।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৭০ হাজার ৮২৫ জন।মোট মৃত্যু ৭৫ হাজার ১৯৯ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ৩৮ হাজার ১৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১২০ জন এবং মৃত্যু ৬৩ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৩২ লাখ ৪০ হাজার ৫৭৭ জন। মোট মৃত্যু ৩১ হাজার ২৩০ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৭৫ হাজার ১০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৪০৪ জন এবং মৃত্যু ১৫৪ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৭ লাখ ৯৬ হাজার ৪০০ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৫৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৯৪ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৬ জন, মৃত্যু ১৩১ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৮৯ হাজার ৭৭৯ জন। মারা গেছেন ৬৩ হাজার ৭৯ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৭৩ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৯ জন। মৃত্যু ১২৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ২২ হাজার ৬১১ জন। মারা গেছেন ৫৫ হাজার ৬১১ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৮৮ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১৪ জন এবং মৃত্যু ১৬২ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৬৭ হাজার ৯৬৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫১ হাজার ৯৩২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৪ হাজার ৪৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৬৫ জন এবং মৃত্যু ৪৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ২৬ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৮৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১ হাজার ৬২৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৯৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬১ হাজার ৭৮৩ জন।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৬৪ হাজার ৯৮৪ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৪৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩১০ জন এবং মৃত্যু ৮১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৬ লাখ ৫২ হাজার ৪০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৪৬ জন। মোট মৃত্যু ৩২ হাজার ১৩২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩ হাজার ৫০০ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৫ হাজার ৯৭৯ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৭১০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪৮ জন,মৃত্যু ৪৭ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ৬৪৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৩৩ হাজার ১২১ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৬৩৫ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫১ হাজার ১১২ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৩৯ জন,মৃত্যু ১৬৬ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ১৬ হাজার ৭৭২ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৩৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭২২ জন, মৃত্যু ৫২ জনের।সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪২ হাজার ১১৩ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ১ হাজার ৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৫৮১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৬ হাজার ৮১৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৮৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৪৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৩৭ হাজার ৭১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৮১ জন, মৃত্যু ৪৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন